ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

গণ বিশ্ববিদ্যালয়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩০, ১৬ আগস্ট ২০১৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন ডা. মো. ইকবাল হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আদিব খানম ও পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলীসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ।   

আলোচনা সভায় বক্তরা বলেন- ১৫ আগস্টে জাতির জনক ও তার পরিবারের সদস্যদের যে নির্মমভাবে হত্যা করা হয় বিশ্বের ইতিহাসে এ ধরণের রাজনৈতিক হত্যাকান্ড আর দ্বিতীয়টি নেই।

রাজনৈতিক মতাদশের্র ক্ষেত্রে আমাদের মধ্যে ভেদাভেদ থাকলেও বঙ্গবন্ধুকে বিভাজন করা উচিৎ নয়। তিনি কোন রাজনৈতিক দলের নেতা নন, তিনি বাংলাদেশের সর্বসাধারণের নেতা।

এসময় বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানান তারা।

এসময় ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এমএইচ/এসি     

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি