ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত : ১৮:৪২, ২৬ মার্চ ২০১৯

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। সকাল ৮টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে উপাচার্য ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তীতে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ প্রাঙ্গণে কর্মরতদের শিশু সন্তান, ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে আলোকসজ্জা এবং উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বর্তমান সরকার দেশে উন্নত জাতি গঠনে কাজ করে যাচ্ছে। এ প্রক্রিয়ায় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কৃষক-শ্রমিক এবং ছাত্র-ছাত্রীদের সর্বোচ্চ ভ‚মিকা রাখার আহবান জানান। ছাত্র-ছাত্রীদের প্রতি দিক-নির্দেশনা দিয়ে তিনি আরও বলেন, তোমরা সৎ চরিত্র গঠন করবে, সৎ পথে থাকবে এবং সঠিক শিক্ষা গ্রহণ করে দেশের উন্নয়নে কার্যকরী ভুমিকা রাখবে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি