ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

লক্ষ লক্ষ ছাত্র সমাজের মাঝে বঙ্গবন্ধু বেঁচে আছেন: শোভন

প্রকাশিত : ২৩:০৩, ২৯ মার্চ ২০১৯

লক্ষ লক্ষ ছাত্র সমাজের মাঝে বঙ্গবন্ধু বেঁচে আছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, কয়েকজন বেঈমান বাঙালি ও পাকিস্তানি পেত্মাতারা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশ থেকে তার নাম মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু তারা সফল হয়নি। লক্ষ লক্ষ ছাত্র সমাজের মাঝে বঙ্গবন্ধু বেঁচে আছেন, বেঁচে থাকবেন । লক্ষ লক্ষ বঙ্গবন্ধু আজ ছাত্রলীগের পতাকা তলে।

শুক্রবার (২৯ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শোভন বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেছে কিছু বেঈমান বাঙালি। এটা বাঙালিদের জন্যে বড় ব্যর্থতা ও কলংকময় অধ্যায়। বঙ্গবন্ধু চেয়েছিলেন সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। কিন্তু ১৫ আগষ্টের সপরিবারে হত্যার মাধ্যমে কলংকময় অধ্যায় রচিত হয়।

বঙ্গবন্ধু জন্ম নিয়েছেন বলেই, ছাত্রলীগের জন্ম হয়েছিল, বঙ্গবন্ধু জন্ম নিয়েছেন বলেই বাংলাদেশের জম্ম হয়েছে। আজ স্বাধীন বাংলায় মাটি ও মানুষের গন্ধ পাচ্ছি। স্বাধীনভাবে চলতে পারছি। সবই কিন্তু বঙ্গবন্ধুর অবদান। বঙ্গবন্ধু যদি ১৯২০ সালে ১৭ই মার্চ জন্মগ্রহণ না করতেন তাহলে আজকের বাংলাদেশ পেতাম না।

ছাত্রলীগ সভাপতি বলেন, বঙ্গবন্ধু এমন ব্যক্তিত্ব ছিলেন, যিনি নিজের কথা চিন্তা না করে দেশ ও জনগণের কথা ভাবতেন। দেশবাসীর উন্নতির চিন্তা করতেন। ৭ মার্চের ভাষণে তিনি বলেছিলেন আমি প্রধানমন্ত্রীত্ব চাই না। এদেশে মানুষের অধিকার চাই। ১৯৫৪ সালে দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে উনি মন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলেন। আমরা সেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। যাকে কখনো পাকিস্তানিরা দাবিয়ে রাখতে পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছোট থেকেই অসহায় ও অধিকার বঞ্চিত মানুষের প্রতি অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। পাকিস্তানীদের শোষণ নির্যাতনের বিরুদ্ধে সারা বাংলার ছাত্র সমাজকে একত্রিত করে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক ও স্বাধীনতার আন্দোলনে ছাত্রলীগ অগ্রনি ভূমিকা রেখেছে। এগুলো সব হয়েছে বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্ব ও বিচক্ষণতার কারণে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের ছাত্র সমাজ বাংলাদেশের সৃষ্টিতে অগ্রণি ভূমিকা রেখেছে।

এই ছাত্র নেতা বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। কিন্তু তিনি স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি। তার সুযোগ্য কন্যা দেশ রত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য চেষ্টা করে যাচ্ছে। আমরা বঙ্গবন্ধু সৈনিক, বাংলাদেশ ছাত্রলীগ সোনার বাংলা গড়ার সারথি।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধাক্ষ্য প্রফেসর মাহফুজুর রহমান, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি