ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ঢাবির উপ-উপাচার্যের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ 

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩২, ২৫ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নিজ সহকর্মীর সঙ্গে অসাদাচরণ করেছেন বলে অভিযোগ উঠেছে অসাদারণের অভিযোগের কথা উল্লেখ করে বিচারের দাবিতে উপাচার্যের কাছে একটি লিখিত পত্রও দিয়েছেন ভুক্তভোগী শিক্ষক। মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে তিনি লিখিত অভিযোগ দেন।

 ভুক্তভোগী শিক্ষক তাত্ত্বিক ও পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি এবং সেন্টার ফর এ্যাডভান্সড এন্ড রিসার্চ ইন সায়েন্সের পরিচালক অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঞা। তার লিখিত অভিযোগ পত্র সূত্রে জানা যায়, সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় প্রো-উপাচার্যের কক্ষের পূর্ব নির্ধারিত এক সভা চলাকালীন অধ্যাপক সামাদ কোন কারণ ছাড়াই তাকে বিভিন্নভাবে হেনস্তা করেন। অধ্যাপক সামাদ এ সময় তাকে সেন্টার ফর এ্যাডভান্সড এন্ড রিসার্চ ইন সায়েন্সেস (সিএআরএস) পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে বলেন। এছাড়া অেধ্যাপক সামাদ তাকে ‘দুর্নীতিবাজ’ বলেও সম্বোধন করেন।

অভিযোগ পত্রের বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঞা একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ‘মিটিং চলাকালীন কোন কারণ ছাড়াই সামাদ সাহেব আমাকে সিএআরএস’র পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে বলেন। এ সময় কারণ জানতে চাইলে তিনি আমাকে লুটেরা, দুর্নীতিবাজ বলে আখ্যায়িত করেন। একজন সিনিয়র শিক্ষকের সঙ্গে তার এমন আচরণে আমি হতাশাগ্রস্ত হয়ে মিটিং থেকে বেরিয়ে আসি। ঘটনার সুষ্ঠু বিচার পেতে আমি উপাচার্য মহোদয়ের কাছে অভিযোগ করেছি।’

নিজের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদের ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার রিং করেও ওপাশ থেকে ফোন না তোলায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। 
এমএস/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি