ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইবি ছাত্রী তিন্নি হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবিতে মানববন্ধন

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৪, ৩ অক্টোবর ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী উলফাত আরা তিন্নীর ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার বেলা ১২টায় প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করে।

এসময় শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেধে নেক্কার জনক ঘটনার প্রতিবাদ জানায়। এতে এমন ঘটনার যেন পুনরাবৃত্তি চাই না, তদন্ত চাই, তদন্ত চাই, তিন্নীর রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার চাই ইত্যাদি ব্যানার হাতে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, তিন্নীর এ রহস্যজনক মৃত্যু জাতিকে প্রশ্নবিদ্ধ করে। তাকে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত এবং এই ঘটনার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ বিচার চাই। যদি তা না হয় তাহলে এর থেকে তীব্র আন্দোলনে যাবো আমরা।

তারা বলেন, এমন ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাই না বাংলার মানুষ। এজন্য দেশের ছাত্র সমাজকে সোচ্চার ও আন্দোলন করতে হবে। ছাত্র সমাজ ছাড়া এসব ঘটনার বিরুদ্ধে রুখে দাঁড়ালেও খুব বেশি কাজ হয় না।

মানববন্ধনে তিন্নীর ভাই রফিকুল ইসলাম বলেন, আমার বোনকে হত্যা করা হয়েছে। আমার মতো আর কারও বোনের যেন এমন অকাল মৃত্যু না হয়। এজন্য এ ঘটনার সাথে যারা জড়িত তাদের যেন সর্বোচ্চ শাস্তি হয়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর নেতৃবৃন্দ এবং তিন্নীর স্বজনরাসহ শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের নিজ বাড়িতে ওই শিক্ষার্থী ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। শিক্ষার্থীর স্বজনদের অভিযোগ তার বড় বোনের সাবেক স্বামীর পাশবিক নির্যাতন করে তাকে হত্যা করা হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি