ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

নারী নির্যাতনের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৫৪, ৫ অক্টোবর ২০২০ | আপডেট: ২০:৫৫, ৫ অক্টোবর ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে মানুষরূপী হায়েনাদের মধ্যযুগীয় বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোসহ দেশব্যাপী ধর্ষণ ও নারীর বিরুদ্ধে সহিংসতার প্রতিবাদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মানববন্ধন হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে 'নারীর প্রতি প্রতিহিংসা বন্ধ করুন' নামে নোবিপ্রবি থিয়েটারের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 

ঘণ্টাব্যাপী এ মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও এসিসিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর  বলেন,‘দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণ বেড়েই চলেছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। দিনদিন নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

নোবিপ্রবি থিয়েটারের উপদেষ্টা ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বলেন 'বাংলাদেশে নারী ক্ষমতায়ন ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে কিন্তু তারপর ও কিছু অমানুষ নারীকে দুর্বল মনে করছে। বেগমগঞ্জসহ সারা বাংলাদেশে সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। আইনের ফাঁক-ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে। নারীকে সম্মান দিতে হবে এবং এধরনের পাশবিকতার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।’

নোবিপ্রবি থিয়েটার এর সভাপতি হাসিব আল আমিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ আরো অনেকে। মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন ও নোবিপ্রবি থিয়েটারের সদস্যবৃন্দ।
কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি