ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জবিতে `বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ` শীর্ষক ওয়েবিনার

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৮, ৭ নভেম্বর ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের উদ্যোগে 'উদ্ভিদ বিজ্ঞান বিভাগের স্নাতকদের বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ' শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ৬ নভেম্বর) সন্ধ্যায় অনলাইনে উক্ত ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়েছিল। ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ড. মীজানুর রহমান। ওয়েবিনারটি পরিচালনা করেন উদ্ভিদ বিভাগ বিভাগের সহকারী অধ্যাপক মেঘলা সাহা পিংকি।

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. কামালউদ্দিন আহমেদ এবং  লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

বক্তারা তাদের বক্তব্য  বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে পড়াশোনা করার প্রয়োজনীয় দিক নিয়ে বিশেষভাবে আলোকপাত করেন এবং শিক্ষার্থীরা যাতে সহজে বৃত্তি লাভ করতে পারে সে বিষয়ে দিক নির্দেশনা দিয়েছিলেন।

প্রধান অতিথির বক্তব্য উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, "বিদেশে লেখাপড়া করে বসবাসের জন্য থেকে যাওয়াটাকে এখন আর মেধা পাচার হিসেবে গণ্য করার সুযোগ নেই বরং রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধিতে  সুযোগ রাখা যায়। বর্তমানে উদ্ভিদবিজ্ঞানীদের জন্য বিদেশে  অর্জিত গবেষণালদ্ধ জ্ঞান  কৃষি প্রধান এ দেশের জন্য কল্যাণ বয়ে আনতে পারে।"

উক্ত ওয়েবিনারে বিভিন্ন অনুষদের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি