ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৪ ১৪২৭

ক্যাম্পাস খুললেই হলে উঠতে পারবে ছাত্রীরা: জবি উপাচার্য

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:১৮, ২৪ জানুয়ারি ২০২১

ক্যাম্পাস খুললে একসাথেই ছাত্রীদের হলে তোলা হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। আজ রবিবার সাংবাদিকদের সাথে এক সাক্ষাৎকারে  এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ছাত্রী হল আমাদের রেডি আছে। যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলবে তার আগেই ছাত্রীদের একসাথে তোলা হবে। সেখানে ছাত্রীরা কীভাবে উঠবে তার নীতিমালা আমাদের তৈরি করা আছে। শিক্ষার্থীদের উপস্থিতিতে সীমিত পরিসরে ক্লাস-পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। সরকারি নির্দেশনা পেলে ক্লাস-পরীক্ষা শুরু করবো। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ের এসব পরীক্ষা ডিসেম্বরের ২০ তারিখ থেকে শুরু হয়ে ইতোমধ্যে শেষ হয়েছে। তাদেরকে এপেয়ার্ড সার্টিফিকেটও দিয়ে দেওয়া হয়েছে। আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে এগিয়ে আছি। আমরা এখন অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। যাদের অনলাইনে ক্লাস সম্পন্ন হয়েছে তাদের স্বশরীরে আরও কিছু রিফ্রেশমেন্ট ক্লাস, প্র্যাক্টিকাল ক্লাস শেষে পরীক্ষা নিতে হবে। মূলত এ কাজগুলো স্বাস্থ্যবিধি মেনে কিভাবে পরীক্ষা নেওয়া যায় তা নিয়ে ডিনদের সাথে প্রাথমিক আলোচনা আমাদের চলছে।

তিনি আরোও বলেন, আমাদের ছোট পরিসর ও পরিবহনে যেন মাত্রাতিরিক্ত ভিড় না হয় তার জন্য আমরা ডিনদের নিয়ে রোটেশন করব যেন প্রতিটি বর্ষে সপ্তাহে একদিন করে ক্লাসে থাকে। একটি বর্ষের শিক্ষার্থী আসলে সেদিন অন্য কোন বর্ষ আসবে না।

আরকে// 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি