ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩১, ১৬ আগস্ট ২০২১

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)। 

রোববার(১৫ আগস্ট) দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর সম্মুখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকসাস নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি বিল্লাল হোসেন সাগর, সহ-সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক এজেড ভূঁইয়া আনাস, অর্থ সম্পাদক আব্দুল হাকিম,  প্রচার সম্পাদক নাহিদ হাসান সহ অন্যান্য সদস্যরা।

শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকসাস সভাপতি বিল্লাল হোসেন সাগর বলেন, জাতীয় শোক দিবসে শ্রদ্ধা ভরে স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ আমাদের জন্য অনুকরণীয়। তাঁর তর্জনীর নির্দেশেই বাঙালি জাতি স্বাধীনতার স্বপ্ন দেখেছিল এবং স্বাধীনতার সোপান উন্মুক্ত হয়েছিল।

স্বাধীনতার পর বঙ্গবন্ধুর দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বে  যুদ্ধবিধ্বস্ত দেশ  স্বল্প সময়ের মধ্যেই উন্নতীর দিকে যাত্রা করেছিলো। তিনি বেঁচে থাকলে দেশ বর্তমানে উন্নয়নশীল অন্যান্য দেশের পর্যায়ে উন্নীত হতো।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আগামীর বাংলাদেশ বিনির্মাণে সবাইকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে ঢাকসাস সাধারণ সম্পাদক এজেড ভূঁইয়া আনাস বলেন, বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্বের কারণেই আমরা খুব দ্রুততম সময়ে স্বাধীনতার স্বপ্ন দেখেছি এবং দেশ স্বাধীন হয়েছে। অনেক অপশক্তিই ছিল যারা সদ্য স্বাধীন বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি সহ্য করতে পারেনি। তাই তাদের হীন নীলনকশা বাস্তবায়নে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। কিন্তু তাদের সে হীন চেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর চেতনায় উদ্দীপ্ত মানুষজন বাংলাদেশ পরিচালনা করে বহুদূর নিয়ে এসেছে। যা আগামীতেও অব্যাহত থাকবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি