ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ববিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ঢাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১২:৫৫, ১ অক্টোবর ২০২১ | আপডেট: ১৩:১৯, ১ অক্টোবর ২০২১

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

শুক্রবার (১ অক্টোবর) সকালে কেন্দ্র ও হল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আমার কাছে কেন্দ্র ব্যবস্থাপনা সংক্রান্ত সহায়তা চেয়েছিল। আমি আমার পক্ষ থেকে যাবতীয় সহায়তার পদক্ষেপ নিয়েছি।”

স্বাস্থ্যবিধি মেনে যথাযথ নিয়মে পরীক্ষা নেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি টিম প্রশ্নপত্র ও উত্তরপত্র সরবরাহসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করেছে।

এছাড়া ঢাকার বাইরে ভর্তি পরীক্ষার কেন্দ্র করার সুফল সম্বন্ধে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, “আমি মনে করি ডিসেন্ট্রালাইজেশনের ফলে শিক্ষার্থী ও অভিভাবকরা সার্বিকভাবে উপকৃত হবে। প্রথমত তাদের আর্থিক দিক থেকে সুবিধা হবে।”

এছাড়া তাদের আগে যে কষ্ট হতো সেটা কিছুটা হলেও লাঘব হবে। করোনা মহামারি ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রথমবারের মতো ভর্তি পরীক্ষা বিকেন্দ্রীকরণের সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার ধারাবাহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুক্রবার “ক” ইউনিটের তিন হাজার ৪২৫ জন শিক্ষার্থীর সিট পড়ে।

এর আগে সকাল সা‌ড়ে ৯টা থে‌কেই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফট‌কে পরীক্ষার্থী‌দের উপস্থিতি বাড়‌তে থা‌কে। সকাল ১০টার দি‌কে নির্দেশনা অনুযায়ী তল্লাশিসহ পরীক্ষার্থী‌দের সঙ্গে থাকা এড‌মিট কার্ডসহ প্রয়োজনীয় কাগজপত্র দে‌খে ভেত‌রে প্রবেশ কর‌তে দেওয়া হ‌য়। এছাড়া মাইকিং ক‌রে শিক্ষার্থী ও অভিভাবকদের বি‌ভিন্ন ধর‌ণের নি‌র্দেশনা প্রদান করা হ‌য়।

এছাড়া বিশ্ববিদ্যাল‌য়ের মূল ফট‌কের বিপরীত পা‌র্শে বি‌ভিন্ন ছাত্র সংগঠ‌নের পক্ষ থে‌কে তথ্য সহায়তা বুথ খোলা হ‌য়।

নিরাপত্তার দা‌য়ি‌ত্বে আইনশৃঙ্খলা বা‌হিনীর সঙ্গে স্কাউট ও বিএন‌সি‌সিরি তিন‌টি ইউনিট কাজ করে।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে মোট ৫টি ইউনিটের পরীক্ষা হবে। এ লক্ষ্যে সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি