ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনে চুরি

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৫, ২২ আগস্ট ২০২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন একাডেমিক ভবনে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় রাজধানীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে নিরাপত্তা শাখার প্রধান সহকারী রেজিস্ট্রার সাইদুর রহমান রনি বাদী হয়ে শনিবার (২০ আগস্ট) মামলাটি করেন।  

মামলার এজাহারে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশাল কোয়ালিটি অ্যাসসুরেন্স সেল (ইয়াক) অফিসের হিসাবরক্ষণ কর্মকর্তা মানিক মিয়া গত ১৮ আগস্ট রাত ৭টা ৩৫ মিনিটে কাজ শেষে কার্যালয় তালাবদ্ধ করে বাসায় যান। পরদিন শুক্রবার সরকারি ছুটির দিন থাকায় অফিসে কোন কর্মকর্তা-কর্মচারী আসেননি। 
 
পরে ২০ আগস্ট সকাল সাড়ে ৭টায় নিরাপত্তাকর্মী বোরহান উদ্দিন নিরাপত্তা পালনকালে বাদীকে ফোন করে জানান, ইনস্টিটিউশাল কোয়ালিটি অ্যাসসুরেন্স সেল অফিসের দরজার থাই গ্লাস ভাঙ্গা অবস্থায় আছে। পরে বাদী তাকে সেখানে থাকতে বলে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিউদ্দিন মাহিকে অবগত করেন। 

পরে ঘটনাস্থলে বাদীসহ সহকারী প্রক্টররা গিয়ে দেখেন অফিসের দরজার থাই গ্লাস ভাঙ্গা এবং অফিসের সামনের ২টি সিসি ক্যামেরা দিক পরিবর্তন করা রয়েছে। এছাড়া অফিসের কিছু কাগজপত্রসহ মালামাল এলোমেলোভাবে পরে আছে। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে থানায় মামলাটি দায়ের করেন নিরাপত্তা শাখার প্রধান সাইদুর রহমান।

ঘটনাটির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিশ্ববিদ্যালয়ের চুরির চেষ্টা হয়েছে। এ অভিযোগে নিরাপত্তা শাখার প্রধান থানায় মামলা দায়ের করেছেন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি