ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বাধঁন জবি ইউনিটের নেতৃত্বে বিজয়-মেহেদী

জবি সংবাদদাতা 

প্রকাশিত : ১১:২০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইউনিটের কার্যনির্বাহী কমিটি-২০২৪ গঠিত হয়েছে। কমিটিতে আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এনামুল হক বিজয় সভাপতি ও গণিত বিভাগের একই শিক্ষাবর্ষের মো. মেহেদী হাসান সাধারণ সম্পাদক হয়েছেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বাঁধন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিট থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এ ছাড়া জোনাল প্রতিনিধি হিসেবে ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রবিউল ইসলাম দায়িত্ব পেয়েছেন।

নবগঠিত এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি নাদীয়া আক্তার ও মো. তাসলিমুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. নিয়াজ মৃধা, সাংগঠনিক সম্পাদক হাসিবুজ্জামান রিক, সহ-সাংগঠনিক সম্পাদক বাঁধন মাহমুদ,
কোষাধ্যক্ষ শেখ রেদওয়ানুল করিম, দপ্তর সম্পাদক শাহরিয়ার ইমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক উম্মে মাবুদা, তথ্য ও শিক্ষা সম্পাদক মোছা. রিমা ইসলাম।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মেহনাজ নাসা, শিহাব আলী, আশফাকুর রহমান, মো. আ. হামিদ, ফারহান ইসরাক, সাবিকুন্নাহার, মো. সুজন, মেহেদী হাসান জনি, মাওয়া লিসা, শরিফা আক্তার পান্না, সজিব মিয়া, বাশার আলী, আবু জর গিফারি, আসিব রহমান, হৃদয় বিশ্বাস, কামরুজ্জামান মিঠু, আলিফ, রিয়াদ হোসেন, শাহিনুর রহমান শাহিন, মাসুম আলী, আবু হাশেম, কাউসার, মাসুমা আক্তার, মো. বায়েজিদ হাসান, জান্নাত মেহবুবা।

নবগঠিত কমিটির সভাপতি এনামুল হক বিজয় বলেন, বাঁধনের মূল কাজ স্বেচ্ছাসেবী হিসেবে বিনামূল্যে রক্তদান করা এবং রক্তদাতাদের উৎসাহী করে গড়ে তুলা। বাঁধন জবি ইউনিট যাতে এই কাজে আরও বেশি অবদান রাখতে পারে সেই অনুযায়ী কাজ করে যাবো।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, বাঁধন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এখানে সাংগঠনিক পরিচয়ের চেয়ে কাজ করাটা গুরুত্বপূর্ণ। নিজের সর্বোচ্চ টুকু দিয়ে বাঁধনের হয়ে সেবার জন্য কাজ করে যাবো। আরও বেশি শিক্ষার্থী যাতে বিনামূল্যে রক্তদানে উৎসাহী হয় এবং কেউ যাতে রক্তের অভাবে বিপদগ্রস্ত না হয় সেজন্য সর্বাত্মক চেষ্টা করে যাবো।

উল্লেখ্য যে, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ যাত্রা শুরু করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০০৬ সালের ২ মে থেকে স্বেচ্ছাসেবক এই সংগঠনটি কার্যক্রম শুরু করে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি