ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে চবিসাস

চবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:০১, ৩১ আগস্ট ২০১৯

শোকাবহ আগস্টের শেষ প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রদীপ প্রজ্জ্বলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে এ  কর্মসূচি পালিত হয়।

সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাকির হোসেন।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের স্বাধীনতা বিরোধী বলা ঠিক নয়। কারণ এতে হত্যার আসল পরিকল্পনাকারীরা পার পেয়ে যাচ্ছে। মোশতাকের মতো যদি এক'শ মোশতাকও চাইতো তবে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারতো না যদি না সামরিক বাহিনীর সহযোগিতা না পেত। আর সামরিক বাহিনীর মধ্যম কিংবা নিম্ন শ্রেণির কোনো সহযোগিতাও এটি সম্ভব ছিল না যদি না উধ্বতন কারও সাহযোগিতা না থাকতো।

এ সময় তিনি বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত দেশি-বিদেশি সকলকে বিচারের আওতায় আনতে একটি কমিশন গঠন করার আশা ব্যক্ত করেন।

সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী, সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম লিজা, মুরশিদ হোসেন, সমিতির সাবেক সভাপতি সৈয়দ বায়জিদ ইমন এবং কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেন। কর্মসূচিতে সাংবাদিক সমিতি ও বিভিন্ন প্রগতিশীল সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি