ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

পূজার ছুটিতে হল বন্ধের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যলয় প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৫, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২০:২৯, ৩০ সেপ্টেম্বর ২০১৯

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রভোস্ট কাউন্সিল। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে সন্ধ্যা সাড়ে ৬টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, আগামী ৬ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। ৫ অক্টোবর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ছুটি না থাকলেও উপাচার্য তার নির্বাহী ক্ষমতায় ওই দিন ছুটি ঘোষণা করেছেন। একই সঙ্গে ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল বন্ধ রাখার জন্য উপাচার্যের কাছে সুপারিশ করেছে প্রভোস্ট কাউন্সিল।

এর প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জিয়া হল মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের হল এলাকা,উপাচার্যের বাসভবন এলাকাসহ বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় তারা ‘হল আমার ঠিকানা হল বন্ধ করা যাবে না’, ‘হল বন্ধের সিদ্ধান্ত মানি না, মানবো না’, ‘ ৫ দিনের ছুটিতে হল বন্ধ কেন? প্রশাসন জবাব দাও’ সহ বিভিন্ন শ্লোগান দেয়।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড.আকরাম হোসাইন মজুমদার বলেন, সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরামর্শে হল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য,ক্যালেন্ডার অনুযায়ী বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী ৩ থেকে ১১ অক্টোবর পর্যন্ত মোট ৯দিনের ছুটি পাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।১২ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্যক্রম চলবে।
কেআই/
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি