ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইবিতে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি দিল বাংলা বিভাগ

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৬, ২৭ অক্টোবর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের সর্বোচ্চ ফলধারী কৃতি শিক্ষার্থীদের ‘হাবিব আর রহমান ও ‘সাহেদা খানম-সারওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তি’ নামে দুটি শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনের ১০৩নং কক্ষে শিক্ষবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে বিভাগের স্নাতকে সর্বোচ্চ ফলধারী ২ শিক্ষার্থীকে হাবিব আর রহমান শিক্ষাবান্ধব বৃত্তি দেয়া হয়। এতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আবুল হাশেম ও তহমিনা খাতুন  বৃত্তি পেয়েছেন। এছাড়া সকল সেশনের সর্বোচ্চ ফলধারী শিক্ষার্থীদের সাহেদা খানম-সারওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এতে চতুর্থ বর্ষের শিক্ষার্থী আবুল হাশেম, তৃতীয় বর্ষের তাছলিমা তানজিম, দ্বিতীয় বর্ষের ফারহানা সুলতানা ও নাঈমা পারভিন যৌথভাবে এবং প্রথম বর্ষের হানিফা সুলতানা  শিক্ষাবৃত্তি পেয়েছে।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন। বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামানের সঞ্চালনায় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, বিভাগের শিক্ষক অধ্যাপক ড. হাবিব আর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে হাবিব আর রহমান শিক্ষাবান্ধব বৃত্তি প্রদান ২০১৭ সাল থেকে এবং সাহেদা খানম-সরওয়ার মুর্শেদ শিক্ষাবৃত্তি প্রদান ২০১৮ সাল থেকে শুরু হয়েছে।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি