ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাবি ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে দু’দিনব্যাপী ডাকসুর কর্মসূচি

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৬, ৬ জানুয়ারি ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বরাবর স্মারকলিপি দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। একইসঙ্গে দু’দিনব্যাপী কর্মসূচিও ঘোষণাও করেছে ডাকসু। আজ সোমবার ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচি কথা জানানো হয়েছে।

কর্মসূচির মধ্যে থাকছে, আজ সোমবার সন্ধ্যা ৬ টায় ডাকসু থেকে শহীদ মিনার পর্যন্ত নিপীড়নবিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন,  রাত ৯ টায় স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান।

এছাড়াও আগামীকাল বিকেল ৩টা রাজু ভাস্কর্যে নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক-নাগরিক সমাবেশ ও সন্ধ্যা ৬ টায় 'নিপীড়ন বিরোধী ডাকসু মঞ্চ' থেকে ধারাবাহিক সাংস্কৃতিক প্রতিবাদ হবে।

এদিকে এ ঘটনায় বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।ধর্ষণের ঘটনার ইতিমধ্যে  আলামত সংগ্রহ করেছে র‍্যাব ও ডিবি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ধর্ষণের স্পট চিহ্নিত হয়েছে। এমন ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার চুপ থাকবে, তা তো আশা করা যায় না। আন্দোলন হচ্ছে, হবেইতো।

প্রসঙ্গত, রোববার রাজধানীর কুর্মিটোলা এলাকায় ধর্ষণের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী । জানা গেছে, বিকেল সাড়ে ৫টার দিকে শেওড়া পাড়া যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে শেওড়ার পাড়ার বিপরীত পাশে কুর্মিটোলায় বাস থেকে নামেন তিনি। সেখানে অজ্ঞাত এক ব্যক্তি মুখ চেপে তাকে পাশের একটি স্থানে নিয়ে অজ্ঞান করে ধর্ষণ করে।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। সেখান থেকে সিএনজি করে গন্তব্যে পৌঁছান ওই ছাত্রী। পরে রাত ১২টার দিকে তাকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি