ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বেঁচে থাকতেই ‘মৃত’ জায়েদ খান! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ১০ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৯:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২২

বেঁচে থাকতেই ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক জায়েদ খানকে ‘মৃত’ বলছে ফেসবুক! 

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) জায়েদ খানের অফিশিয়াল ফেসবুক আইডিতে তাকে রিমেম্বারিং দেখাচ্ছে। সাধারণত কেউ মারা গেলে ফেসবুক কর্তৃপক্ষ তার অ্যাকাউন্টটি রিমেম্বারিং করে দেয়।

ফেসবুক কর্তৃপক্ষ জায়েদ খানের প্রোফাইলে লিখেছে, ‘আমরা আশা করি যারা জায়েদ খানকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার প্রোফাইল পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক আলোচনায় রয়েছেন জায়েদ খান। শিল্পী সমিতির এবারের নির্বাচনে ১৩ ভোটে পাস করার পরও সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে তাকে হাইকোর্ট পর্যন্ত যেতে হয়েছে। বর্তমানে এ নিয়ে নায়িকা নিপুণের সঙ্গে চলছে তার আইনি লড়াই। 

এরইমধ্যে এমন ঘটনায় আবারও আলোচনায় উঠে আসলেন এ তারকা।

এর আগে বাংলাদেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ভেরিফায়েড অ্যাকাউন্টটি ‘রিমেম্বারিং’ করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ। ওই সময় তার অ্যাকাউন্টে প্রবেশ করে এমনটা দেখা যায়।

জানা গেছে, নিজের মৃত্যু নিয়ে অনুভূতি প্রকাশ করে ফেসবুকে একটি পোস্ট দেন ভারতে বসবাস করা তসলিমা নাসরিন। ওই পোস্ট দেওয়ার একদিনের মধ্যেই তাকে মৃত দেখাতে শুরু করে ফেসবুক।

এনিয়ে একাধিক টুইট বার্তায় নিজের উপস্থিতি জানান দেন তসলিমা নাসরিন। 

এক টুইট বার্তায় তিনি লেখেন, ‘ফেসবুক আমাকে মৃত ঘোষণা করায় এবং আমার ফেসবুক অ্যাকাউন্ট মেমোরালাইজড করায় জিহাদিরা আমার মৃত্যু উদযাপন করছে, মিষ্টি খাচ্ছে আর বিতরণ করছে।’
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি