ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাধারণ সম্পাদক হিসেবেই বৈঠকে নিপুণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১, ২৭ মার্চ ২০২২ | আপডেট: ১৬:৩১, ২৭ মার্চ ২০২২

শিল্পী সমিতির মিটিংয়ে নিপুণ, কাঞ্চনসহ অন্যরা

শিল্পী সমিতির মিটিংয়ে নিপুণ, কাঞ্চনসহ অন্যরা

সাধারণ সম্পাদক পদের ওপর আদালতের স্থিতাবস্থা জারি থাকার মধ্যেই সাধারণ সম্পাদক হিসেবেই শিল্পী সমিতির বৈঠক করলেন অভিনেত্রী নিপুণ আক্তার। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে গত ৬ মার্চ সর্বশেষ স্থিতাবস্থা জারি করে আদেশ দেন আদালত। 

জান যায়, জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় চার সপ্তাহের জন্য স্থগিত ও পদটির ওপর স্থিতাবস্থা জারি করেন চেম্বার আদালত। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণ আক্তারের আপিল আবেদনের শুনানিতে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন।

এরপরই জায়েদ খান ও তার আইনজীবীরা দাবি করেন, যেহেতু পদটির ওপর স্থিতাবস্থা জারি অর্থাৎ যারা যে অবস্থায় ছিলেন তারা সেভাবেই কার্যক্রম চালিয়ে যাবেন। অর্থাৎ জায়েদ খানই সাধারণ সম্পাদক! তবে এর বিরুদ্ধেও বক্তব্য আসে নিপুণ ও তার আইনজীবীদের পক্ষ থেকে।

তারা জানান, স্থিতাবস্থা মানে কেউ এই পদটিতে বসতে পারবেন না। তবে এর কয়েকদিন পর থেকেই নিপুণ সাধারণ সম্পাদকের কার্যক্রম মৌখিকভাবে চালিয়ে যাচ্ছিলেন। এমনকি ৭ মার্চ ও ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেয়াসহ সমিতিতে সাধারণ সম্পাদকের চেয়ারও ব্যবহার করেছেন তিনি।

সর্বশেষ শনিবার (২৬ মার্চ) করলেন বৈঠকও। যেখানে অভিনেত্রী রোজিনার পদত্যাগপত্র গ্রহণসহ রিয়াজকে কমিটিতে নেয়ার পক্ষে মত দেন এই অভিনেত্রী। 

বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি জানান, নিপুণই তাদের সাধারণ সম্পাদক। তাই বৈঠকে অংশ নিয়েছেন এই অভিনেত্রী।

সাইমন সাদিক আরও বলেন, ‘আজকের বৈঠকে নিপুণ আপাসহ কমিটির ১২ জন উপস্থিত ছিলাম আমরা। সর্বসম্মতিক্রমে রোজিনা আপার পদত্যাগপত্রটি গৃহীত হয়। বৈঠকে রিয়াজ ভাই উপস্থিত না থাকলেও, তার অনুমতিক্রমে এটি আমরা করেছি।’

অন্যদিকে, গত ৭ মার্চ জায়েদ খানের বিরুদ্ধে ‘ছলনা’র অভিযোগ তোলেন অভিনেতা ও সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। ‘ছলনা’ ও ‘ধোঁকা’ দেয়ায় সভাপতির ক্ষমতাবলে ইলিয়াস কাঞ্চন জায়েদ খানকে বহিষ্কারও করেছেন। এ কারণে আদালতের রায় আসার আগেই নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে কার্যক্রমে অংশ নিচ্ছেন।

শপথ নেয়ার জন্য জায়েদ খান অসত্যের আশ্রয় নিয়েছেন এবং আদালতের অসত্য (পুরনো) রায় দেখিয়েছেন বলেও মন্তব্য করেন ইলিয়াস কাঞ্চন। এরপর সংবাদ সম্মেলন করে জায়েদ খানের শপথ বাতিল করেন সভাপতি।

আরএমএ//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি