ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আজ পুত্রের দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৭, ৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:০০, ৫ জানুয়ারি ২০১৮

সৃজিত মুখার্জির সিনেমা ‘এক যে ছিল রাজা’র শুটিং নিয়ে কলকতায় অবস্থান করছেন জয়া আহসান। নতুন বছরের প্রথমদিন থেকে সিনেমার শুটিং শুরু হলেও তিনি যোগ দিয়েছেন ৩ জানুয়ারি থেকে। এদিকে বাংলাদেশে আজ শুক্রবার মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘পুত্র’।

১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর প্রযোজিত সিনেমাটি শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নির্মিত হয়েছে।

এ সিনেমা থেকে আয় হওয়া অর্থ অটিস্টিক মানুষের কল্যাণে ব্যয় করা হবে বলে জানানো হয়েছে। মূলত সমাজে প্রতিবন্ধী শিশুদের ভালো চোখে দেখা হয় না। তারাও যে দেশের সম্পদ সেটি অনেকেই মানতে চায় না। সচেতনতার অভাবেই এমনটি হচ্ছে। এ বিষয়টিই তুলে ধরা হয়েছে নতুন এ সিনেমাতে।

জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় সাইফুল ইসলাম মান্নু পরিচালিত অটিস্টিক শিশুর গল্পের এ সিনেমা নিয়ে বেশ উচ্ছ্বসিত অভিনেত্রী জয়া।

সিনেমাটি নিয়ে ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘স্পেশাল চাইল্ডদের নিয়ে নির্মিত সিনেমা ‘পুত্র’। বাংলাদেশ সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ এমন একটি সেনসিটিভ ইস্যু নিয়ে সিনেমা বানানোর জন্য। যা সত্যিই জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করবে।’

সিনেমা প্রসঙ্গে জয়া বলেন, ‘আজ পুত্রের দিন। সিনেমাটি সবারই দেখা উচিত। আশা করি সবাই হলে গিয়ে ‘পুত্র’ দেখবেন।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি