ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পরীমনির সোনার তরীর রহস্য উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ১১ মার্চ ২০১৮

প্রজন্মের দর্শকপ্রিয় নায়িকা পরীমনি। এবার নায়িকা পরিচয়ের পাশাপাশি নতুন এক পরিচয়ে সবার সামনে উপস্থিত হলেন তিনি। চলচ্চিত্রের তিন বছরের ক্যারিয়ারে নিজেকে অনেক দামী তারকা হিসেবে প্রতিষ্ঠা করেছেন। এবার তিনি হাত দিলেন প্রযোজনায়। পরীর ধারণা তিনি যেখানেই হাত দেন সেখানেই সোনা ফলে। আর জন্য খুলেছেন প্রযোজনা প্রতিষ্ঠান ‘সোনার তরী মাল্টিমিডিয়া’। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তিনি নিজেই। কিন্তু ‘সোনার তরী’ নামটি কেনো রাখলেন পরী? এ প্রশ্ন আসতে-ই পারে। আর তাই নিজেই ফেসবুকে প্রকাশ করলেন ‘সোনার তরী’ নামের রহস্য!

পরীমনি লিখেছেন-

[এতকাল নদীকূলে

যাহা লয়ে ছিনু ভুলে

সকলি দিলাম তুলে

থরে বিথরে--

এখন আমারে লহ করুণা করে।

ঠাঁই নাই, ঠাঁই নাই-- ছোটো সে তরী

আমারি সোনার ধানে গিয়েছে ভরি।

সোনার তরী।]

-রবীন্দ্রনাথ ঠাকুর।

‘সোনার তরী’ নামটা এখান থেকেই নেয়া আমার। আর কেন জানি না এখন মনে হচ্ছে কবিগুরুর এই লাইনগুলোর মতোই যেন এই তরীর যাত্রাটা। যদিও কবিতার নামটা ছাড়া কবিতার অর্থ ভেবে প্রতিষ্ঠনের নামকরণ করিনি তখন।

আমি এ তরী সত্যি সত্যি ভাসাতে চাই। তবে গড্ডালিকা স্রোতধারায় নয়, চেষ্টা করবো নতুন কিছু উপহার দিতে। কারণ একজন অভিনেত্রী হিসেবে দায়বদ্ধতা অবশ্যই রয়েছে। বলতে পারেন সেই দায়বদ্ধতা থেকেই ফিল্মপাড়ায় ভালো কিছু করার শপথ নিয়ে নামতে যাচ্ছি।

একটি প্রজেক্ট শুরু করার আগে অনেক ঝুট-ঝামেলা থাকতেই পারে। থাকতেই পারে কিছু ভুল-ত্রুটি। আশা করবো এরকম কোনো কিছু দেখলে তা আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেবেন। সেটা আমরা ইতিবাচকভাবেই গ্রহণ করবো।

এক কথায় বলতে চাই, গতানুগতিক প্রযোজনা হাউজের মতো হবে না আমাদের এ সোনার তরী। চেষ্টা করবো এ সোনার তরীতে করেই বাংলা সিনেমার সেই স্বর্ণযুগকে ফিরিয়ে আনার। বাকিটা হয়তো সময়ই বলে দেবে।

উল্লেখ্য, গত শুক্রবার বিএফডিসি’র ৭ নম্বর ফ্লোরে আনুষ্ঠানিকভাবে নিজের প্রযোজনা সংস্থার নাম ও কর্মপরিধির কথা জানান তিনি। এ সময় সবাইকে চমকে দিয়ে পরী প্রযোজিত প্রথম সিনেমার নামও ঘোষণা করেন এ নায়িকা। ‘ক্ষত’ নামে নতুন সিনেমায় জুটি বেঁধে অভিনয় করবেন পরীমনি ও জায়েদ খান।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি