ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঈদে যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবি মুক্তি দেওয়া যাবে না   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫, ১২ মে ২০১৮ | আপডেট: ২৩:০০, ১২ মে ২০১৮

বাংলাদেশে এখন একের পর এক যৌথ প্রযোজনায় ছবি নির্মিত হচ্ছে। সেই ছবিগুলো ঈদ বা বিভিন্ন উৎসবে মুক্তিও দেওয়া হয়। তাই ঈদ বা পহেলা বৈশাখসহ দেশীয় বিভিন্ন উৎসবে এ দেশের প্রেক্ষাগৃহে যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবি যেন মুক্তি না দেওয়া হয় সেজন্য আদালতে একটি রিট দায়ের করা হয়েছে।

গত বুধবার এ সংক্রান্ত বিষয়ে আদালতে রিট করেন নিপা এন্টারপ্রাইজের পক্ষে প্রযোজক সেলিনা বেগম।

এ নিয়ে গত বৃহস্পতিবার বিকালে আদালত একটি রুল জারি করেন। এ সংক্রান্ত এক রিটে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সালমা মাসুদ ও এ কে এম জহিরুল হক এক আদেশ দেন। পাশাপাশি কেন যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবি বাংলাদেশের উৎসবের দিনে দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি কেন অবৈধ হবে না এ সংক্রান্ত একটি রুল জারি করেছেন। তথ্যসচিব, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান, তথ্য মন্ত্রণালয়ের উপসচিবকে (চলচ্চিত্র) চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। 

রিটকারীর পক্ষে মামলা পরিচালনা করছেন ব্যারিস্টার শফিক আহমেদ। তিনি বলেন, ‘মহামান্য আদালত যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবিগুলো দেশিও প্রেক্ষাগৃহে মুক্তির ওপর স্থগিতাদেশ দিয়েছেন। আশা করছি, এ স্থগিতাদেশ দেওয়ার কপিটি আগামী রোববার হাতে পাব।’   

এ প্রসঙ্গে সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক নাসির উদ্দিন দিলু বলেন, আমাদের চলচ্চিত্র প্রযোজক সমিতিতে এখনো এ সংক্রান্ত কোনো চিঠি আসেনি। হয়তো রোববার আমরা চিঠিটি হাতে পাবো। আর এ বিষয়ে তথ্য মন্ত্রণালয় চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।   

এসি 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি