ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ১৫ই নভেম্বর থেকে শুরু 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ২৩:৩৮, ৫ নভেম্বর ২০১৮

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৩দিন ব্যাপী লোকসংগীত উৎসব শুরু হবে। সান ফাউন্ডেশনের উদ্যোগে এই উৎসব চলতি মাসের ১৫ থেকে ১৭ই নভেম্বর পর্যন্ত সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে। এটি হবে লোকসংগীত উৎসবের চতুর্থ আসর। গত তিন বছর ধরেই আয়োজিত হয়ে আসছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’।    

উৎসবের বিস্তারিত জানাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজন করা হয় একটি সংবাদ সম্মেলনের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস লিমিটেডের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের, ঢাকা ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন এবং সংসদ সদস্য ও লোকসংগীত শিল্পী মমতাজ বেগম।

সংবাদ সম্মেলনে তারা পৃথক পৃথক বক্তব্যের মাধ্যমে সারা বিশ্বের কাছে বাংলা লোকসংগীতের ঐতিহ্য ও বিশাল রত্নভান্ডার তুলে ধরার ব্যাপারে আলোচনা করেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৭টি দেশ থেকে ১৭৪ জন শিল্পী জড়ো হচ্ছেন একই মঞ্চে। এবারের আসরে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো ও ভাবনা নৃত্য দল।

ভারত থেকে ওয়াদালি ব্রাদার্স, রাঘু দীক্ষিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেন থেকে লাস মিগাস সংগীত পরিবেশন করবেন। প্রতিবারের মতো এবারও দর্শক শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন শুরু হবে ৬ই নভেম্বর থেকে। প্রতিদিন বিকাল ৩টা থেকে রেজিস্ট্রেশন শুরু হয়ে চলবে ৫ দিন।  

এজন্য দর্শকদের dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও shohoz.com/events এবং গ্রামীণফোন গ্রাহকরা MyGP অ্যাপ এর মাধ্যমেও রেজিস্ট্রেশন করতে পারবেন।   

এসি  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি