ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

কেন সোনার গয়না পরেন বাপ্পি লাহিড়ী? (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ২৮ নভেম্বর ২০২১ | আপডেট: ১৬:০৬, ২৮ নভেম্বর ২০২১

গেলো কয়েক দশক ধরে ভারতীয় সিনেমার সংগীত জগতে রাজত্ব করে চলেছেন সংগীত কিংবদন্তী  বাপ্পি লাহিড়ি। তার গানের জনপ্রিয়তা এতোটুকু ফিকে হয়নি নতুনদের আগমণেও। বাপ্পি লাহিড়ির প্রথম ভালোবাসা গান, তবে তার অন্যতম প্রেম কিন্তু সোনার গয়নার সঙ্গে। গয়নার প্রতি তার অপার ভালোবাসা নজর কেড়েছে নারী পুরুষ নির্বিশেষে সবার। তবে এই গয়না প্রীতির কারণ কী অনেকেই জানেন না। এবারে সে বিষয়েই খোলাসা করলেন বাপ্পি দা নিজেই।     

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্ম বাপ্পি লাহিড়ীর। বলিউডের রক ও ডিস্কো মিউজিকের প্রবর্তক তিনিই।  
সংগীতের সঙ্গে বাপ্পির প্রেম এক্কেবারে ছোটবেলা থেকে। মাত্র তিন বছর বয়সে তবলা বাজানো শেখার শুরু। ১৭ বছর বয়সে মিউজিক ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন এই লেজেন্ডারি মিউজিক কম্পোজার। 

১৯৭২ সালে বাংলা ছবিতে হাতেখড়ি হয় বাপ্পি লাহিড়ির। ঠিক তার পরের বছরই বলিউডে ডেবিউ করেন তিনি। তবে বাপ্পির গান নজরে আসে তাহির হুসেন পরিচালিত জখমি সিনেমায়। বাকিটা ইতিহাস। 

ডিস্কো ডান্সার, শরাবি, নমক হালাল, ডান্স ডান্স সহ একাধিক ছবিতে শ্রোতাদের মন জয় করেছেন তিনি।  

গানের বিষয়ে বাপ্পির অনুপ্রেরণা ছিলেন শচীন দেব বর্মন।  তবে শুধু সংগীতই শুধু নয়, লুকেও তিনি অনন্য। আর অনন্য লুকের অনুপ্রেরণা নাকি মার্কিন রক সঙ্গীত শিল্পী ও অভিনেতা এলভিস প্রিসলি। 

বাপ্পি নিজ মুখেই বলেন, “এলভিস প্রেসলি সোনার চেন পরতেন। আমি সেটা খুবই পছন্দ করতাম। সেই সময় আমি ভাবতাম, যখন প্রতিষ্ঠিত হব তখন আমি নিজের একটা আলাদা ইমেজ তৈরি করব। এরপর যখন আমি সফল হই। সোনা কেনার আর্থিক ক্ষমতা অর্জন করি। তখন আমি একের পর এক গয়না কিনি।“

সোনা নাকি খুবই লাকি এই সঙ্গীত লেজেন্ডের জন্য। এটিও নাকি গয়না পরার আরেকটি কারণ। 

তবে কারণ যাই হোক না কেনো, বাপ্পি লাহিড়ীর সোনার গয়নার কালেকশন কিন্তু অনেক গয়নাপ্রেমী নারীকেও ছাড়িয়ে যায়। এ জন্য গয়নাপ্রেমীদের কাছে তিনি ঈর্ষণীয়ও বটে। 

সূত্র: জি ২৪ ঘণ্টা

এসবি 
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি