ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

এবার দুর্ধর্ষ ‘ব্ল্যাক টাইগার’ রূপে সালমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১২, ২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২২:১৫, ২ ডিসেম্বর ২০২১

সালমান খান

সালমান খান

সম্প্রতি মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত 'অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ'। ছবিটি বক্স অফিসে দুরন্ত কিছু করতে না পারলেও মনখারাপ করে বসে থাকার বান্দা নন ভাইজান। জোরকদমে এগোচ্ছে তাঁর সঞ্চালনায় ছোটপর্দার জনপ্রিয় রিয়েলিটি শো 'বিগ বস ১৫'-এর শ্যুটিং। সঙ্গে এগোচ্ছে সাজিদ নাদিয়াদওয়ালার প্রযোজনায় 'কাভি ঈদ কাভি দিওয়ালি-র কাজও।

এরই মধ্যে নতুন প্রোজেক্ট-এর কথা জানালেন বলিউডের মোস্ট এলিজিবল ব্যাচেলর। এবার বিখ্যাত ভারতীয় গুপ্তচর রবীন্দ্র কৌশিকের বায়োপিকে মুখ্য ভূমিকায় দেখা যাবে সালমানকে। ছবির নাম 'ব্ল্যাক টাইগার'। সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে খবরের সত্যতা স্বীকার করেছেন খোদ টাইগার খ্যাত এই অভিনেতা।

এর আগেও 'টাইগার' সিরিজের ছবিতে ভারতীয় গুপ্তচর সংস্থা 'র'-এর অন্যতম দুর্ধর্ষ এক গুপ্তচরের চরিত্রে পর্দায় একাধিকবার হাজির হয়েছেন সালমান খান। দর্শকদের কাছে তাঁর সেই 'টাইগার' চরিত্রটি ভীষণ জনপ্রিয়। ফের একবার 'টাইগার-৩' ছবিতেও ওই চরিত্রে দর্শকদের সামনে হাজির হতে চলেছেন তিনি। 

এমনকি 'পাঠান' নামে কিং খানের কামব্যাক ছবিতেও 'টাইগার'-কে দেখতে পাবেন দর্শককুল। এরপরই আসছে 'ব্ল্যাক টাইগার'। যা হতে চলেছে সালমানের ক্যারিয়ারে প্রথম বায়োপিক।

যদিও এই ছবির কাজ এখনও একেবারে প্রাথমিক স্তরে রয়েছে। সদ্য শেষ করা হয়েছে এর চিত্রনাট্য। ফলে 'ব্ল্যাক টাইগার' নিয়ে এখনই বিশদ কিছু জানার সুযোগ নেই। তবে সূত্রের খবর, কোনওরকম নাম পাল্টানো হবে না। ছবিতেও সালমানের নাম রবীন্দ্র কৌশিকই থাকছে। 

প্রসঙ্গত, 'র' এর ইতিহাসে অন্যতম সেরা গুপ্তচরের তকমা রয়েছে রবীন্দ্র কৌশিকের নামের পাশে। পাকিস্তান সেনাবাহিনীতে ঢুকে বছরের পর বছর দুর্দান্ত কৌশলে ও গোপনে ভারতের হয়ে কাজ করে যে সাহসীকতার প্রমাণ দিয়েছিলেন- এককথায় তা নজিরবিহীন।

কেউ কেউ বলেন, রবীন্দ্র কৌশিক ভারতের সর্বকালের অন্যতম সেরা গুপ্তচর। তাঁর দৌলতেই পাক সেনার চক্রান্ত সম্পর্কে বহু তথ্য জানতে পেরেছিল ভারত। স্বয়ং ইন্দিরা গান্ধী পর্যন্ত তাঁর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। এই রবীন্দ্র কৌশিক-এরই কোড নাম ছিল 'ব্ল্যাক টাইগার'।

একে তো জাঁদরেল গুপ্তচরের রোমাঞ্চকর সত্যি সব ঘটনা, তার ওপর সালমান খান। সুতরাং, ভক্তের দল যে তাঁদের প্রিয় তারকার এই ছবির জন্য আগ্রহী হবেন, তা বলা বাহুল্য। 

এদিকে, জানা গেছে, সালমানের বোন আলভিরা খান অগ্নিহোত্রী ও তাঁর ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রীও সালমানের সঙ্গে এই ছবির সহ-প্রযোজক হিসেবে থাকবেন। আর ছবিটির পরিচালনার দায়িত্ব সামলাবেন রাজকুমার গুপ্তা। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি