ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

আসিফের ৭ দিনের রিমান্ড চাইবে সিআইডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ৬ জুন ২০১৮

কণ্ঠশিল্পী আসিফ আকবরকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইবে পুলিশ। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম এ তথ্য জানান।
তিনি জানান, তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় মঙ্গলবার রাত দেড়টায় তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইবে পুলিশ। ওই মামলায় আসিফ ছাড়াও আরও ৪/৫ জন অজ্ঞাত আসামি রয়েছেন।
শফিক তুহিন এজাহারে উল্লেখ করেছেন, গত ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চলাইট নামের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ আকবর অনুমতি ছাড়াই তার ও অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীর ৬১৭টি সঙ্গীতকর্ম সবার অজান্তে বিক্রি করেছেন। পরে তিনি বিভিন্ন মাধ্যমে জানতে পারেন, আসিফ আকবর ‘আর্ব এন্টারটেইনমেন্টের’ চেয়ারম্যান হিসেবে অন মোবাইল প্রাইভেট লিমিটেড কনটেন্ট প্রোভাইডার, নেক্সনেট লিমিটেড, গাক মিডিয়া বাংলাদেশ লিমিটেড ও অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তরের মাধ্যমে ট্রু-টিউন, ওয়াপ-২, রিংটোন, পিআরবিটি, ফুলট্রেক, ওয়াল পেপার, অ্যানিমেশন, থ্রিজি কনটেন্ট হিসেবে বাণিজ্যিক ব্যবহার করে অসাধু উপায়ে বিপুল অর্থ উপার্জন করেছেন।
এজাহারে আরও উল্লেখ করা হয়, ওই ঘটনার পরিপ্রেক্ষিতে গত ২ জুন রাত ২টা ২২ মিনিটে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির এ ঘটনা উল্লেখ করে তিনি একটি পোস্ট দেন। তার ওই পোস্টের নিচে আসিফ আকবর নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন। পরদিন রাত ৯টা ৫৯ মিনিটে আসিফ তার প্রায় ভেরিফাইড ফেসবুক পেজে লাইভে গিয়ে তার বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ আকবর শফিক তুহিনকে শায়েস্তা করবেন- এমন কথা বলার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এই নির্দেশনা পেয়ে আসিফ আকবরের ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে হত্যার হুমকি দেয়। আসিফ আকবরের এই বক্তব্য লাখ লাখ মানুষ দেখেছে। তিনি উস্কানি দিয়েছেন। এতে তার মানহানি হয়েছে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি