ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

হোয়াইট হাউসে ইঁদুর-তেলাপোকা-পিঁপড়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪, ৩ ডিসেম্বর ২০১৭

হোয়াইট হাউস কর্মকর্তারা রক্ষণাবেক্ষণ কর্মীদের কাছে অসংখ্য সমস্যার কথা জানিয়েছেন। এসব সমস্যার মধ্যে ছিল ইঁদুর-তেলাপোকা-পিঁপড়ার উপদ্রব। এছাড়া আরও ছিলো টয়লেটের ভেতর ভাঙ্গা সিটের সমস্যাও। গত দুই বছরে এসব সমস্যা সমাধানের জন্য কয়েকশবার অনুরোধও করা হয়েছে।

সম্প্রতি এনবিসি ওয়াশিংটন হোয়াইট হাউজে রক্ষণাবেক্ষণ কাজের আদেশের একটি তালিকা সংগ্রহ করেছে। এই তালিকা থেকেই জানা গেছে এসব তথ্য।

এই তালিকা থেকে দেখা যাচ্ছে, ডাইনিং রুমে তেলাপোকা আর চিফ অব স্টাফ কোয়ার্টারগুলোতে পিঁপড়া অনেক বড় ধরনের সমস্যা। সাংবাদিকরা যে প্রেস লবিতে কাজ করেন, সেখানকার রান্নাঘরেও তেলাপোকা আর পিঁপড়ার উপদ্রব রয়েছে।

এ বছরের শুরুতে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা হোয়াইট হাউসে আসার পর এসব উপদ্রব মোকাবেলার পাশাপাশি আরও অনেক মেরামতের কাজের অনুরোধ জানিয়েছিলেন। সাবেক প্রেস সেক্রেটারি শন স্পাইসার তার অফিসের আসবাব সরানোর জন্য আবেদন করেছিলেন।

এছাড়া ফার্স্ট লেডির তিন তলার ইস্ট উইং অফিসে সাজানোর জন্য নতুন পর্দা লাগানোর অনুরোধ করা হয়েছিল।

ইউ এস জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশন (জি এস এ) রক্ষণাবেক্ষণ কাজগুলোর তদারকি করে। এর সাবেক ইন্সপেক্টর জেনারেল ব্রায়ান মিলার বলেন, হোয়াইট হাউসের রক্ষণাবেক্ষণ করা কঠিন কাজ। এর একটা বড় কারণ স্থানটির ঐতিহাসিক গুরুত্ব।

সূত্র: বিবিসি

 

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি