ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

সৌদির প্রিন্স সালমান কি আর নেই?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ১৮ মে ২০১৮ | আপডেট: ২২:১১, ১৮ মে ২০১৮

গতমাসে সৌদি আরবে ‘কথিত’ গণ অভ্যুত্থানের পরই উধাও হয়ে যান সৌদি আরবের প্রিন্স সালমান। এরপর তাকে আর জনসমক্ষে দেখা যায়নি। তখন দাবি করা হয়, প্রিন্স সালমান গুলিবিদ্ধ হয়েছেন। এবার তার উধাও হয়ে যাওয়ার ঘটনায় আন্তর্জাতিক গণমাধ্যমের খবর-‘প্রিন্স সালমান কি আর নেই?’

রাশিয়ার প্রভাবশালী সংবাদমাধ্যম স্পুটনিক নিউজ জানায়, গত মাসে সৌদি আরবে রাজপ্রাসাদের সামনে গোলাগুলির ঘটনার পর থেকে দেশটির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের খোঁজ পাওয়া যাচ্ছে না। গত মাসের ওই ঘটনাটি অভ্যুত্থানের ঘটনা ছিল দাবি করে ইরানি গণমাধ্যমগুলো দাবি করেছে, যে ব্যর্থ অভ্যুত্থানের চেষ্টা হয়েছিল তখন ক্রাউন প্রিন্স নিহত হয়ে থাকতে পারেন।

ইরানি মিডিয়া প্রেসটিভি ও ফার্সি মিডিয়া, ফার্স ও খিহানের উল্লেখ করে স্পুটনিক বলছে, অভ্যুত্থানের সময় সৌদি বাদশাহ সালমান একটি সামরিক বাঙ্কারে আশ্রয় নেন।
এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে অভ্যুত্থানকারীদের সংঘর্ষ শুরু হয়। তখন সৌদি কর্তৃপক্ষের দাবি ছিল, রাজপ্রাসাদের বাইরে একটা ড্রোন উড়তেছিল, সেটিকে গুলি করে নামানোর ঘটনায় গোলাগুলির শব্দ হয়েছিল।

এদিকে ইরানের কাইয়ান সংবাদপত্রের বরাত দিয়ে স্ফুটনিক নিউজ জানিয়েছে, গত ২১ এপ্রিল ওই অভ্যুত্থানচেষ্টার সময় প্রিন্স সালমানের গায়ে দুটি বুলেট লাগে। আর এর পর থেকে তিনি আর জনসমক্ষে আসেনি। এমনকি তার ভাগ্যে কি হয়েছে, কিছুই জানা যায়নি। এমতাবস্থায় ইরানি গণমাধ্যম বলছে, সৌদি প্রিন্সের হয়তো মৃত্যু হয়ে থাকতে পারে, যেহেতু ওনি আর জনসমক্ষে আর আসছে না।

এদিকে স্পুটনিকের খবরে বলা হয়েছে, সৌদি আরবের গোয়েন্দা সংস্থার একটি সূত্র অন্য একটি দেশকে জানিয়েছেন যে, ওই রাতে গোলাগুলির সময় ক্রাউন প্রিন্সের গায়ে দুটি গুলি লাগে। কিন্তু তার পরে তার ভাগ্যে কী ঘটেছে, তা ওই সূত্রটি জানাতে পারেনি। এদিকে গত মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সৌদি আরব সফরের সময়ও ক্রাউন প্রিন্সকে দেখা যায়নি। এসব ব্যাপারে সৌদি কর্তৃপক্ষ এখনো কোনো ধরনের মন্তব্য করেননি।

সূত্র: স্পুটনিক নিউজ
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি