ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ঈশ্বরের অস্থিত্ব প্রমাণ করতে পারলে পদত্যাগ করবো: দুতার্তে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫, ৭ জুলাই ২০১৮

সৃষ্টিকর্তাকে নিয়ে ফের ঘোর আপত্তিকর মন্তব্য করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। শুধু আপত্তিকর মন্তব্য-ই নয়, বরং ঈশ্বরবাদে বিশ্বাসীদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, কেউ যদি প্রমাণ করতে পারেন যে ঈশ্বরের অস্থিত্ব আছে, তাহলে প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়াবেন বলে ঘোষণা দিয়েছেন। গতকাল শুক্রবার নতুন এই বিতর্কিত মন্তব্য করেন তিনি।

ক্যাথলিক বিশ্বাসের মৌলিক কিছু ভিত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন দুতার্তে। তিনি বলেন, ঈশ্বর যে আছেন তার যুক্তি কী? যদি `একজন প্রত্যক্ষদর্শী` প্রমাণ করতে পারেন, এমনকি ছবি দেখাতে পারেন, ঈশ্বরের সঙ্গে তাদের দেখা হয়েছে ও কথা হয়েছে, তবে আমি সাথে-সাথে পদত্যাগ করবো।

উল্লেখ্য, গত সপ্তাহে ঈশ্বরকে `বোকা` বলে সমালোচিত হয়েছিলেন দুতার্তে। সে সময় `অরিজিনাল সিন` ধারণাকে ইঙ্গিত করে তিনি বলেন, আপনি এখনও জন্মগ্রহণ করেননি, তবুও আপনি পাপী। এটা কী ধরনের ধর্ম। আমি এটা মেনে নিতে পারি না। দুতার্তের এসব মন্তব্যের কারণে বিশ্বের বিভিন্ন দেশের ক্যাথলিক খ্রিষ্টানরা ক্ষেপেছেন। তাকে `বিকারগ্রস্ত` বলে মন্তব্য করেছেন একজন ক্যাথলিক বিশপ।

তবে দুতার্তে এ্রও বলেছেন, মহাজগতে এক স্রষ্টা থাকতে পারে। কারণ কোটি কোটি নক্ষত্র, গ্রহ-উপগ্রহের নিশ্চই একজন নিয়ন্ত্রক রয়েছেন। অন্যথায় এদের মধ্যে প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটতো।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি