ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ট্রাম্পের নির্বাচনী প্রচারে বাইডেনের তীব্র সমালোচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯, ১৯ আগস্ট ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প- এএফপি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প- এএফপি

গত ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার অভিযানের মূল একটি বিষয় অভিবাসনের প্রতি আলোকপাত করেন টাম্প। সেই সময়েও তিনি তার ডেমক্রেটিক প্রতিদ্বন্দ্বি জো বাইডেনের সমালোচনা করেন। এবারও তার ব্যতিক্রম করেননি ট্রাম্প। গতকাল মঙ্গলবার তিনি তার নির্বাচনী প্রচার অভিযানে বাইডেনের তীব্র সমালোচনা করেন। খবর ভয়েস অব আমেরিকা’র।

২০২০ সালের নির্বাচনে অন্যতম একটি প্রতিযোগিতাপূর্ণ রাজ্য অ্যারিজোনায় প্রেসিডেন্ট বাইডেনের বিজয়কে মহা দূর্যোগ হিসেবে চিত্রিত করে বলেন ট্রাম্প বলেন, বাইডেন বিজয়ী হলে নভেম্বরে আমাদের জাতির অস্তিত্ব বিপন্ন হবে।’ ট্রাম্প তার বিরোধী পক্ষের নীতিকে কান্ডজ্ঞানহীন ও মারাত্মক বলে অভিহিত করেন। ট্রাম্প বলেন, ‘বাইডেনের পরিকল্পনা হচ্ছে চরম, এক পেশে, বিপজ্জনক, কান্ডজ্ঞানহীন এবং মারাত্মক এক অভিবাসী নীতি  চালু করবে। এটাকে পরাজিত করতে হবে এবং ৩ নভেম্বর তা পরাজিত হবে।’ তবে অভিবাসন সম্পর্কে বাইডেনের নীতিকে ট্রাম্প ভুলভাবে তুলে ধরেছেন বলে অভিযোগ রয়েছে। 

দুই দিনের এই দ্বিতীয় প্রচার অভিযানে ট্রাম্প আশা করছিলেন, ডেমক্রেটিক সম্মেলনের সময় তিনি তার সমর্থকদের কাছে অভিবাসনের কথা তুলে ধরবেন যাতে করে ডেমক্রেটিক সম্মেলনে সমর্থন প্রদান বিঘ্নিত হতে পারে। প্রেসিডেন্ট তার সফরের শেষ মূহুর্তে আইওয়া অঙ্গরাজ্যের সিডার রেপিডস’এ থামেন। যেখানে গত সপ্তাহে ডরেচো ঝড়ে মারাত্মক ক্ষয় ক্ষতি হয়েছে। অনেকেই এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যে তাদের এই দূরবস্থা জাতীয় মনোযোগ কাড়েনি।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি