ঢাকা, রবিবার   ২৬ মে ২০২৪

বাইডেনকে আমেরিকার ৮১ নোবেল বিজয়ীর সমর্থন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ৩ সেপ্টেম্বর ২০২০

স্ত্রী জিল বাইডেনের সঙ্গে প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেন- দ্যা গার্ডিয়ান

স্ত্রী জিল বাইডেনের সঙ্গে প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেন- দ্যা গার্ডিয়ান

চলতি বছরের ৩ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদ প্রার্থী জো বাইডেনের প্রতি দেশটির ৮১ জন নোবেল বিজয়ী সমর্থন দিয়েছেন। এসব ব্যক্তি রসায়ন, পদার্থ এবং চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেয়েছেন। খবর দ্যা গার্ডিয়ান ও পার্স টুডে’র। 

আমেরিকার এসব নোবেল বিজয়ী সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী জো বাইডেনকে সমর্থন জানিয়ে একটি খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন। তারা বাইডেনকে বিশেষজ্ঞদের কথা শোনার বিষয়ে আগ্রহী ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন।

নোবেল বিজয়ীরা বলেছেন, ‘বর্তমানে বিজ্ঞানের প্রতি যতটা বেশি গুরুত্ব দেয়া দরকার আমাদের ইতিহাসে এতটা বেশি প্রয়োজন আর কখনও ছিল না। দীর্ঘদিনের দায়িত্ব পালনকালে জো বাইডেন প্রমাণ করেছেন যে, তিনি বিশেষজ্ঞদের কথা শোনেন এবং আন্তর্জাতিক সহযোগিতার ক্ষেত্রে তার সহযোগিতার হাত প্রসারিত।’

এছাড়া অভিবাসী লোকজন আমেরিকার বুদ্ধিবৃত্তিক জীবনযাত্রায় যে অবদান রেখেছেন তার প্রতি বাইডেনের আলাদা সম্মান রয়েছে বলে এ সব নোবেল বিজয়ী উল্লেখ করেছেন। চিঠিতে তারা স্পষ্ট করে বলেছেন, ‘আমেরিকার নাগরিক এবং বিজ্ঞানি হিসেবে আমরা জো বাইডেনের প্রেসিডেন্ট প্রার্থিতার প্রতি সর্বাত্মক সমর্থন দিচ্ছি।’ তবে জলবায়ু পরিবর্তন এবং করোনা ভাইরাসের মহামারীর বিষয়ে তারা সুনির্দিষ্টভাবে কোন কথা বলেননি। 

এমএস/
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি