ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাক, অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশগামী বিমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫, ২৭ আগস্ট ২০২১

বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ওমান থেকে বাংলাদেশগামী একটি যাত্রীবাহী বিমান। সূত্রের খবর, মাসকট থেকে ঢাকা যাচ্ছিল বিমানটি। ঘড়িতে তখন প্রায় সাড়ে ১১টা বাজে। ভারতের রায়পুরের কাছাকাছি আসতেই আচমকাই অসুস্থতা বোধ করেন পাইলট। 

আসলে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন পাইলট। পরিস্থিতির গুরুত্ব আঁচ করে সঙ্গে সঙ্গে সহকারী পাইলট কলকাতা এটিসির সঙ্গে যোগাযোগ করেন। ১১টা ৪০ মিনিট নাগাদ কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয় ওই বিমান থেকে। এরপর নাগপুর বিমানবন্দরে জরুরী ভিত্তিতে ওই বিমানটিকে অবতরণ করানো হয়। 
নাগপুরেই পাইলটের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানা গেছে। তবে অভিজ্ঞ মহলের মতে, পাইলট ও কলকাতা এটিসির মধ্যে সঠিক সময়ে যোগাযোগ না হলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। 

পাশাপাশি কলকাতা এটিসি যেভাবে তৎপরতার সঙ্গে গোটা বিষয়টির মোকাবিলা করেছে, তা যথেষ্ট প্রশংসার যোগ্য বলেই মনে করছেন অনেকে। সেইসঙ্গে মাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাকের পরিণতি যে কী ভয়াবহ হতে পারে, তা ভেবেই শিউরে উঠছেন অনেকে। তবে ওই বিমানে কতজন যাত্রী ছিল সে বিষয়ে জানা যায়নি কিছুই।

তবে বিমানবন্দর সূত্রে খবর, এর আগেও চলতি বছররে গোড়ার দিকে আকাশে ওড়ার পর যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল একটি বিমানে। কিন্তু সেবারও তা সঙ্গে সঙ্গে নজরে আনায় রক্ষা মিলেছিল বড় বিপদের হাত থেকে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি