ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফের ভারতে চীনা ফৌজ, জবাব দিল ভারতীয় সেনারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১৮:১৮, ৮ অক্টোবর ২০২১

ফের সীমান্তে চীনা সৈন্যরা। প্রকৃতি নিয়ন্ত্রণ রেখা টপকে ভারতে ঢুকল লাল ফৌজ। ভারতের প্রতিরক্ষা দফতর সূত্রে জানা যায়, গত সপ্তাহে অরুণাচন প্রদেশে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে  ঢুকে পড়ে চীনা সেনা। ভারতীয় সেনার সঙ্গে বিরোধে জড়ান তারা। দীর্ঘক্ষণ পরে পিছু হটে লাল ফৌজ।

সূত্রের খবর, টহলদারির সময় অরুণাচল সীমান্তে চীনা সেনার উপস্থিতি নজরে পড়ে ভারতীয় বাহিনীর। জওয়ানরা দেখতে পান প্রকৃতি নিয়ন্ত্রণ রেখা টপকে ভারতে প্রবেশ করেছে প্রায় ২০০ জন চীনা সেনা। প্রায় ৫ কিলোমিটার ভিতরে ঢুকে এসেছে তারা। সঙ্গে সঙ্গে পদক্ষেপ গ্রহণ করেন জওয়ানরা। চীনা সেনার মুখোমুখি দাঁড়ায় ভারতীয় সেনা। তাদের বাধা দেয়। 

এরপর বিবাদে জড়ায় উভয়পক্ষ। দীর্ঘ সময় ধরে সেই বিবাদ চলে। কেউই এক চুল জমি ছেড়ে দেয়নি। এরপর আলোচনার মাধ্যমে পিছু হটে চীনা সেনা। এলাকা ছাড়েন ভারতীয় জওয়ানরাও।   

বিষয়টিকে উস্কানিমূলক এবং এক তরফা বলে ব্যাখ্যা করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। এই ধরনের উস্কানি শান্তিবিঘ্নিত করে বলে জানিয়েছেন তিনি। এবার চীন হয়ত তার স্বভাব বদলাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। অরিন্দম বাগচি বলেন, "আশা করব যে চীন এবার আগের শর্ত মেনে চলবে।" সূত্র: জিনিউজ 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি