ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাজিথ প্রেমাদাসা কী অনুরোধ করলেন মোদীকে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০০, ২০ জুলাই ২০২২ | আপডেট: ১৩:০২, ২০ জুলাই ২০২২

শ্রীলঙ্কার পার্লামেন্টে নতুন প্রেসিডেন্ট নির্বাচনের ভোটাভুটির আগে দেশটির বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা পার্শ্ববর্তী দেশ ভারতের প্রতি অনুরোধ জানিয়েছেন, দ্বীপ দেশটিতে যেই প্রেসিডেন্ট নির্বাচিত হোক না কেন তার প্রতি যেন সমর্থন অব্যাহত রাখে ভারত।

শ্রীলঙ্কান বিরোধী দল এসজেবি নেতা সাজিথ মঙ্গলবার সন্ধ্যায় এক টুইটে লিখেন, "আগামীকাল যেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হোক না কেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সব রাজনৈতিক দল এবং ভারতের জনগণের প্রতি আমার বিনীত ও আন্তরিক অনুরোধ শ্রীলঙ্কা ও তার জনগণকে চলমান দুর্যোগ থেকে বেরিয়ে আসতে তারা যেন সমর্থন অব্যাহত রাখে।" খবর এনডিটিভির।

শ্রীলঙ্কা বর্তমানে চরম অর্থনৈতিক সংকট পার করছে।  দেশটির ২২ মিলিয়ন মানুষ খাদ্য, জ্বালানিসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের চরম ঘাটতি মোকাবিলা করছে। 

এর আগে এই সংকটকে কেন্দ্র করে মাসব্যাপী চলা বিক্ষোভের মুখে দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে গত সপ্তাহে পদত্যাগ করেন। অর্থনীতির অব্যবস্থাপনা, যা দেশটিকে গভীর সংকটে ফেলেছে তার জন্য গোতাবায়া এবং তার পরিবারের যেসব সদস্য সরকারের দায়িত্বে ছিলেন তাদের দায়ী করে বিক্ষোভকারীরা।  

আজ সকালে দেশটির পার্লামেন্টে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটাভুটি শুরু হয়েছে। প্রেসিডেন্ট পদে লড়ছেন রনিল বিক্রমাসিংহে, ক্ষমতাসীন দলের দুল্লাস আলাহাপেরুমা ও বামপন্থি ন্যাশনাল পিপলস পাওয়ার দলের অনুরা কুমারা দিসানায়েক। শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বিরোধী দলের প্রার্থী সাজিথ প্রেমাদাসা। তার সরে দাঁড়ানোয় অনেক হিসাবই পাল্টে গেছে। প্রার্থী তিনজন হলেও মূলত লড়াই হবে রনিলের সঙ্গে দুল্লাসের।  

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি