ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে সহযোগিতার বার্তা সুনাকের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৫, ৬ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাজ্যের রাজনীতিতে শেষমেশ হাসিটি হাসলেন লিজ ট্রাসই। ঋষি সুনাককে হারিয়ে নতুন সরকারপ্রধান হতে যাচ্ছেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী। এমন সময় নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে সহযোগিতার বার্তা দেওয়ার সঙ্গে দলের সদস্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ঋষি সুনাক ।

রোববার (৪ আগস্ট) থেকেই অনলাইন আর ব্যালটে দেওয়া ভোটের গণনা শুরু হয়েছিল কনজারভেটিভ ক্যাম্পেন হেডকোয়াটার্স (সিসিএইচকিউ)-এ। ফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার স্যর গ্রাহাম ব্র্যাডি। জানানো হয়, মঙ্গলবার ব্রিটেনের তৃতীয় মহিলা প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন লিজ। 

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরে লিজ টুইটারে লেখেন, “কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচিত হতে পেরে আমি সম্মানিত। আমাদের মহান দেশের নেতৃত্ব দেওয়ার জন্য আমার উপর আপনার আস্থা রাখায় আপনাদের ধন্যবাদ। আমি এই কঠিন সময়ে সকলকে নিয়ে, আমাদের অর্থনীতির বৃদ্ধি এবং দেশের প্রতিষ্ঠা দৃঢ় করতে সাহসী পদক্ষেপ করব।’ 

অন্য দিকে, ভোটে পরাজয় স্বীকার করে নিয়ে নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে সহযোগিতার বার্তা দেন সুনাক।

ঋষি সুনাক বলেন, আমি বলেছি কনজারভেটিভরা একপরিবার। আমরা এখন নতুন প্রধানমন্ত্রী হতে যাওয়া লিজ ট্রাসের প্রতি ঐক্যবদ্ধ হয়েছি। কারণ, তিনি কঠিন সময়ে দেশ পরিচালনা করছেন।

নির্বাচনের ফলাফল ঘোষণার আগে বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে সুনাক বলেন, তিনি পার্লামেন্টের সদস্য হিসেবে থাকবেন। লিজ ট্রাসের কাছ পরাজিত হলেও তিনি তার নির্বাচনী এলাকা ইয়র্কশায়ার রিচমন্ডে কাজ চালিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

সূত্রঃ আনন্দবাজার অনলাইন
আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি