ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

চীনের পররাষ্ট্রমন্ত্রীর এক ঘণ্টার ঢাকা সফর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৮, ১০ জানুয়ারি ২০২৩

চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং এক ঘণ্টারও কম সময়ের যাত্রাবিরতিতে ঢাকায় অবস্থান করেছেন এবং এ সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সাথে বৈঠক করেন। 

মঙ্গলবার দিবাগত রাত ১টা ৫৮ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রাত ২টা ৭ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বিমানবন্দরে ফুল দিয়ে স্বাগত জানান। এরপর দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে একটি বৈঠক শুরু হয়।

ইথিওপিয়াসহ আফ্রিকার পাঁচ দেশ সফরে যাওয়ার পথে চীনের পররাষ্ট্রমন্ত্রী এই যাত্রাবিরতি করছেন। চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বেইজিং থেকে আফ্রিকা যাওয়ার পথে জ্বালানি সংগ্রহের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করার কথা থাকলেও ঢাকায় এক ঘণ্টারও কম সময় অবস্থান করেছেন কিন গ্যাং। জ্বালানি সংগ্রহ শেষে রাত ২টা ৫০ মিনিটে চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বিমানবন্দর ত্যাগ করে। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন তাকে বিদায় জানান।

গত ৩০ ডিসেম্বর চীনের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে নিয়োগ লাভের পর এটিই তার প্রথম বিদেশ সফর। এবারের সফরে তিনি আফ্রিকার বেশ কয়েকটি দেশ ভ্রমণ করবেন।

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি