ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

মুসলিম ছেলের সাথে সাক্ষাৎ করায় ভারতে দুই ছাত্রী লাঞ্ছিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০২, ৪ জানুয়ারি ২০১৮

মুসলিম ছেলে বন্ধুর সাথে সাক্ষাৎ করায় ভারতে দুই ছাত্রী লাঞ্ছনার শিকার হয়েছেন। দক্ষিণ ভারতের শহর ম্যাঙ্গালোরে এই ঘটনা ঘটে।

ছাত্রী লাঞ্ছিতের এ ঘটনার একটি ভিডিও সম্প্রতি প্রকাশ পায়। এরপর থেকেই আলোচনায় আসে এ ঘটনাটি।

ভিডিওতে দেখা যায়, শহরের একটি পার্কে মুসলিম ছেলে বন্ধুর সাথে দেখা করে বের হয়ে যাচ্ছিলেন ঐ দুই ছাত্রী। তখনই স্থানীয় একদল লোক এসে তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে পার্কে দায়িত্বে থাকা একজন পুলিশ সদস্য এসে তাদেরকে পার্ক থেকে বের করে নিয়ে যায়।

বিবিসিকে স্থানীয় পুলিশ জানায়, পার্কটিতে ঐ ছাত্র-ছাত্রীদের কিছু স্থানীয়রা দেখতে পায়। এরপর তারা ডানপন্থী একদল গ্রুপকে খবর দেয়। তারাই এসে ছাত্রীদের ওপর চড়াও হয়।

পুলিশের দাবি, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে তিনজনকে আটক করেছে তারা। বাকিদেরও সনাক্ত করে আটকের চেষ্টা করছে বলে জানায় স্থানীয় পুলিশ। তবে লাঞ্ছিতের শিকার হওয়া এবং অপরাধীদের কারও পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

স্থানীয় গণমাধ্যমের সূত্র দিয়ে বিবিসি জানায়, পার্কে সাক্ষাৎ করতে আসা ছাত্র-ছাত্রীরা স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

উল্লেখ্য, ভারতের ম্যাঙ্গালোরে “নৈতিক পুলিশিং” নাম দিয়ে কিছু কট্টরপন্থী দল নারীদের ওপর বিভিন্ন অজুহাতের অপরাধে হামলা চালায়। তাদের দৃষ্টিতে একজন নারীকে ‘যা যা করা অনুচিত’ এমন কোন কাজে লিপ্ত হতে দেখলে তারাই এর বিচার করে থাকেন। কোনো নারী যদি জিন্সের পোশাক পরেন অথবা কোনো মুসলিম ব্যক্তি যদি হিন্দু নারীর সাথে কথা বলেন বা এধরনের কোনো কর্মকাণ্ডের ঘটনা ঘটলে তারা সেসব ব্যক্তিদের ওপর চড়াও হয়। ২০০৯ সাল থেকে এমন গ্রুপগুলো গণমাধ্যমের আলোচনায় আসে।

সূত্র: বিবিসি

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি