ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারতীয় পাইলট আটকের ভিডিও ফাঁস করল পাকিস্তান (ভিডিও)

প্রকাশিত : ১৫:১৪, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৬:৫৮, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

দুটি ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান। কাশ্মীরের আকাশ থেকে এ বিমান দুটি ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের এক সামরিক মুখপাত্র। এছাড়া একজন ভারতীয় পাইলটকে আটক করার কথাও জানানো হয়েছে। এবার এর স্বপক্ষে প্রমাণ স্বরূপ একটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান।

ভিডিওতে দেখা যায় চোখ বাঁধা একজন লোক বলছেন, আমি উইং কমান্ডার অভিনন্দন এবং আমি একজন ভারতীয় পাইলট। আমার সার্ভিস নম্বর-২৭৯৮১।

পাকিস্তানের সেনা কর্মকর্তারা বলেন, আমাদের স্থলবাহিনী দুই ভারতীয় পাইলটকে আটক করেছে। তাদের একজন আহত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে দুই পাইলটের আটকের ব্যাপারে ভারতের কাছ থেকে এখন পর্যন্ত কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে বলেন, পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি করে ধ্বংস করা হয়েছে। এছাড়া ভারতের অংশেও আরেকটি বিধ্বংস্ত হয়েছে।

এর আগে ভারতনিয়ন্ত্রীত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তানি যুদ্ধ বিমান। বুধবার এসব বিমান ভারতীয় আকাশে ঢুকে পড়লেও নিজ সীমায় ফিরে যেতে বাধ্য করা হয়েছে বলে জানানো হয়েছে।

এদিকে মঙ্গলবার নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল) পেরিয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বোমা হামলা চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী। স্থানীয় সময় ভোর রাতে ১২টি মিরেজ-২০০০ জঙ্গিবিমান জঈশ-ই-মোহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তৈয়েবার স্থাপনা টার্গেট করে হামলা চালায়।

মঙ্গলবার পাল্টা হামলার হুমকি দিয়েছে পাকিস্তানও। ভারতের হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে জরুরি বৈঠক করেন।

এদিকে এ হামলার ক্ষয়ক্ষতি নিয়ে দুটি দেশ ভিন্ন ভিন্ন বক্তব্য দিচ্ছে। দিল্লি বলছে, তাদের এই আকস্মিক অভিযানে তারা জইশ-ই-মোহাম্মদের বহু সদস্যকে হত্যা করেছে।

কাশ্মীরে ভারতীয় সৈন্যদের ওপর আরো জঙ্গি হামলা চালানো হতে পারে - এই সন্দেহেই তারা জঙ্গি গ্রুপটির ওপর হামলা চালিয়েছে।

অন্যদিকে পাকিস্তান বলছে, খোলা মাঠে চালানো এই হামলায় কেউ হতাহত হয়নি। পাকিস্তানের ভেতরে ভারত-বিরোধী জঙ্গিরা তৎপর - দিল্লির এই অভিযোগও অস্বীকার করেছে ইসলামাবাদ।

ভিডিও

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি