ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

‘ইয়েমেন না ছাড়লে কঠোর পরিণতি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ২৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৮:১১, ২৭ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ইয়েমেন থেকে আমিরাতি সৈন্য প্রত্যাহার করা না হলে দেশটির অভ্যন্তরে ‘বিধ্বংসী হামলা’ চালানো হবে বলে হুশিয়ারি দিয়েছে  হুথিরা।

আজ শুক্রবার ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলে আনসারুল্লাহ’র অন্যতম সদস্য আব্দুল ওয়াহাব আল-মাহবাশি এ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইয়েমেনের ওপর সৌদি আরবের চলমান আগ্রাসনে অংশগ্রহণ বন্ধ না করলে সংযুক্ত আরব আমিরাতে বিধ্বংসী হামলা চালানো হবে।

একই কাউন্সিলের আরেক সদস্য মোহাম্মাদ আল-বুখাইতি উত্তেজনা প্রশমনে সাহায্য করতে আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আবু ধাবির প্রতি এই আহ্বানের সময়সীমা হবে সীমিত এবং এরপর আর কোনো সতর্কবাণী উচ্চারণ করা হবে না। তিনি বলেন, আরব আমিরাতকে অবিলম্বে ইয়েমেনের পূর্বাঞ্চলীয় প্রদেশগুলো থেকে সেনা প্রত্যাহার করতে হবে।

সৌদি আরবের দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা চালানোর প্রায় দুই সপ্তাহ পর ইয়েমেনের এই দুই কর্মকর্তা সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন। 

সৌদি আরবের রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল কোম্পানি আরামকো’র দুই তেল শোধনাগার আবকাইক ও খুরাইসে গত ১৪ সেপ্টেম্বর ড্রোন হামলা চালায় ইয়েমেনের সেনাবাহিনী। এতে ওই দুই তেল স্থাপনার মারাত্মক ক্ষতি হয় এবং সৌদি আরবের তেল রপ্তানি অর্ধেকে নেমে আসে।

ওই হামলার ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা চরম আকার ধারণ করে এবং সৌদি আরব, আমেরিকা ও ইউরোপীয় দেশগুলো কোনো প্রমাণ উপস্থাপন ছাড়াই ওই হামলার জন্য ইরানকে দায়ী করে। তবে তেহরান কঠোর ভাষায় এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি