ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘করোনাভাইরাসে’ সম্ভ্রম বাঁচল চীনা তরুণীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ১০ ফেব্রুয়ারি ২০২০

‘করোনাভাইরাসে’ সম্ভ্রম বাঁচল চীনা তরুণীর

‘করোনাভাইরাসে’ সম্ভ্রম বাঁচল চীনা তরুণীর

মরণঘাতী করোনা ভাইরাসের আতঙ্ক চীন থেকে ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। ইতোমধ্যেই এতে মৃতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। তবে এই মরণাতঙ্কই এবার বাঁচাল এক চীনা তরুণীর সম্ভ্রম। নিজেকে করোনা ভাইরাসে আক্রান্ত দাবি করে আশু নিপীড়নের হাত থেকে রক্ষা পেলেন ওই তরুণী।

সম্প্রতি দেশটির উহানের জিংসানে এমনই ঘটনা ঘটেছে বলে সিনহুয়ার বরাত দিয়ে জানিয়েছে ডেইলি মেইল।

খবরে বলা হয়, চীনের উহান থেকে ৩/৪ ঘণ্টা পথের দূরত্বের শহর জিংসান। এ শহরের কাছের একটি এলাকার নাম পিংবা। ওই এলাকার বাসিন্দা তরুণীটি রাতে বাড়িতে একা ছিলেন। ফাঁকা বাড়িতে একা থাকার সুযোগ নিয়ে সেখানে ঢুকে পড়েন জিয়াও নামের এক ২৫ বছরের যুবক। 

লুটপাটের পর ওই তরুণীকে নিপীড়নে উদ্যত হন জিয়াও। এ সময় নিজেকে বাঁচাতে তরুণী বলেন, তিনি চীনের উহান থেকে ফিরেছেন। তার রক্তে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। তাই তিনি একা (আইসোলেশনে) এই বাড়িতে আছেন। অন্যরা চলে গেছে। এ কথা বলার সঙ্গে সঙ্গে বারবার কাশতে থাকেন তিনি। 

আর তাতেই হল কাজের কাজ। মেয়েটির কথা বিশ্বাস করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে মুঠোফোন ও অর্থকড়ি নিয়ে পালিয়ে যান জিয়াও।

যদিও পালিয়ে শেষ রক্ষা হয়নি জিয়াও-এর। পরে ওই তরুণীর অভিযোগের ভিত্তিতে জিয়াওকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিজের অপরাধ স্বীকারও করেছেন তিনি।

পুলিশ বলেছে, জিয়াও খুব দরিদ্র একজন মানুষ। তার টাকা-পায়সার সমস্যা ছিল। ওই রাতে তার কাছে কোনও কিছু্ই ছিল না। তাই তিনি চুরির উদ্দেশ্যে ওই বাড়িতে ঢোকেন। আর যখন দেখেন ওই তরুণী বাড়িতে একা, তখন তিনি তাকে নিপীড়নে উদ্যত হন। জিয়াও তার অপরাধ স্বীকার করেছেন। তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি