ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

তামিলনাড়ুর সেই প্রেমকান্ত এবার হাইকোর্টে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ১১ আগস্ট ২০২২

প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতের তামিলনাড়ুর যুবক প্রেমকান্ত এবার হাইকোর্টে এসেছেন। আইনি পরামর্শের জন্য তিনি হাইকোর্টে আসেন বলে জানান দুই আইনজীবী। 

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান ও অ্যাডভোকেট নিশাত ফারজানা নিপার চেম্বারে সে আইনি পরামর্শ করেন পেমকান্ত।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট ইশরাত হাসান জানান, প্রেমকান্ত অন্য দেশের নাগরিক হলেও বাংলাদেশে তার আইনের আশ্রয় লাভের অধিকার রয়েছে। এ কারণে প্রেমকান্ত আমাদের কাছে আইনি পরামর্শের জন্য এসেছিলেন। 

এর আগে, ৬ আগস্ট বিকেলে পুলিশের সহযোগিতায় বরগুনা ছাড়েন তিনি। জানা যায়, ২০১৯ সালে তামিলনাড়ুর যুবক প্রেমকান্তের সঙ্গে বরগুনার তালতলীর এক তরুণীর ফেসবুকে পরিচয় হয়। 

প্রেমকান্তের ভাষায়, এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই প্রেমিকাকে একনজর দেখার জন্য তিনি তামিলনাড়ু থেকে বাংলাদেশে আসেন। গত ২৪ জুলাই বরিশালের একটি রেস্টুরেন্টে দু’জনের দেখা হয়। এরপর থেকে ওই তরুণী তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।
 
এরপর প্রেমকান্ত বরিশাল ও বরগুনার বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতে থাকেন। বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানা পুলিশের হেফাজতেও থাকতে হয় তাকে। সেখান থেকে এয়ারপোর্ট থানা পুলিশ নিরাপত্তা নিয়ে ভারতীয় দূতাবাসের সঙ্গে কথা বলে প্রেমকান্তকে ঢাকায় পাঠিয়ে দেয়। কিন্তু প্রেমকান্ত ঢাকায় না গিয়ে গত ৪ আগস্ট দিবাগত রাতে বরিশাল থেকে সড়ক পথে বরগুনা যান। 

পরের দিন ৫ আগস্ট তিনি তালতলী উপজেলায় প্রেমিকার খোঁজে ঘুরতে থাকেন। এদিকে, প্রেমিকাকে খুঁজতে তার গ্রামের বাড়ি গিয়ে তাদের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করায় ওই দিন ৫ আগস্ট শুক্রবার রাতে তরুণীর বাবা তামিলনাড়ুর যুবক প্রেমকান্তর নামে তালতলী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  

অভিযোগের কথা জানতে পেরে শুক্রবার বরগুনায় রাতে থেকে গত ৬ আগস্ট বিকেলে বরগুনা পৌর বাস টার্মিনাল থেকে বরিশালের একটি যাত্রীবাহী বাসে পাঠিয়ে দিয়েছেন বরগুনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি