ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাল থেকে পালিত হবে ডিআরইউর রজতজয়ন্তী উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ২৮ অক্টোবর ২০২০

ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজতজয়ন্তী উৎসবের প্রথম দিনে আগামীকাল ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) ডিআরইউ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোভাযাত্রার উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, “বাংলাদেশে সাংবাদিকতার সংকট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত শীর্ষক স্মারক বক্তৃতা” এবং “নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ” ও “গণমাধ্যমের স্বাধীনতা ও গণমাধ্যমের আইন” শীর্ষক দুটি সেমিনার। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে এসব সেমিনার অনুষ্ঠিত হবে। 

অনুষ্ঠানের ধারাবাহিকতায় আগামী ৩০ ও ৩১ অক্টোবর (শুক্র ও শনিবার) নানা আয়োজনে পালিত হবে ডিআরইউর রজতজয়ন্তী উৎসব। আগামীকালের কর্মসূচিসহ অন্যান্য আয়োজনে উপস্থিত হয়ে রজতজয়ন্তী উৎসবকে সফল এবং প্রাণবন্ত করতে কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সদস্যদের প্রতি অনুরোধ করেছেন ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। 

ল্যাব এইডের সহযোতিায় ৩১ অক্টোবর ডিআরইউ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দিনব্যাপী পরিচালিত হবে হেলথ ক্যাম্প। এতে সদস্য ও সদস্য পরিবার অংশ নিতে পারবেন।  

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ৩০ অক্টোবর, শুক্রবার সকাল ১০টায় একই ভেন্যুতে ‘Reporters Challenge : Real News Verses Fake News’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে। বিকাল ৩.৩০টায় বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোটিং অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এছাড়া সন্ধ্যা ৭টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রয়েছে Reporters Across The Globe শীর্ষক ভার্চুয়াল কনফারেন্স। 

শেষ দিন ৩১ অক্টোবর, শনিবার সকালে ডিআরইউ’র সাবেক সভাপতি/সাধারণ সম্পাদক বনাম বর্তমান কমিটির মধ্যে অনুষ্ঠিত হবে প্রীতি ক্রিকেট ম্যাচ। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে নারী সদস্যদের স্ট্যাম্প ভাঙ্গা ও সাবেক সভাপতিদের স্ট্যাম্প ভাঙ্গা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে উদ্বোধন হবে ৫টি প্রদর্শণী স্টল। এছাড়া বিকালে শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে ডিআরইউর সাবেক কর্মকর্তা ও সদস্যদের সম্মাননা প্রদান এবং সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। 

এর আগে গত ২৫ অক্টোবর রোববার হোটেল ইন্টারকন্টিনেন্টাল গ্র্যান্ড বলরুমে রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি