ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

“আপনাদের জব্বার ভাই হয়ে থাকতে চাই, মন্ত্রী হিসেবে নয়”

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৯, ৩ জানুয়ারি ২০১৮

দেশের অন্যতম তথ্যপ্রযুক্তিবিদ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সভাপতি মোস্তাফা জব্বার ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হওয়ায় তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজার বিডিবিএল ভবনে বেসিসের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “আজ দফতর বন্টন হওয়ার পর পতাকাবাহী গাড়ি নিয়ে কোথায় যাবো তা ভাবছিলাম। পরে বাংলাদেশ কম্পিউটার সমিতিতে গিয়েছিলাম কারণ এটি তথ্য প্রযুক্তির সূতিকাগার। আমার মনে হয়েছে নিজ বাড়িতে এলাম। নিজেকে গর্বিত মনে হচ্ছে। আমার যে গ্রামে বড় হয়েছি তার ৪০ কিলোমিটার ভেতরে কোনো স্কুল ছিলো না। সেই গ্রাম থেকে উঠে এসে আজ জাতীয় পতাকা নিয়ে চলাফেরা করতে পারছি। এর চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে!

আগামী দিনে নিজের কর্মপরিকল্পনা সম্পর্কে মন্ত্রী বলেন, “১৯৮৭ সাল থেকেই তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে সংগ্রাম করে যাচ্ছি। এ খাতের একজন সদস্য হিসেবে কাজ করতে চাই, মন্ত্রী হিসেবে নয়। আগামী ১০০ দিনের কর্মসূচির মধ্যে থাকবে ইন্টারনেট কীভাবে জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়া যায় এবং একই সাথে এ খাতের সমস্যাগুলো চিহ্নিত করাই হবে আমার অন্যতম প্রধান কাজ। আগামী এক বছরের মধ্যে যুগান্তকারী উন্নয়ন করতে পারবো।”

তিনি আরও বলেন, “ডাক ও টেলিযোগাযোগ এবং আইসিটি বিভাগের মধ্যে ঘুণে ধরা একটি সম্পর্ক ছিল বলেই হয়তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন দুঃসাহসিক সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া টেলিকম বিভাগে অনেক সমস্যা রয়েছে। অনেক জটিলতার মধ্যে রয়েছে খাতটি। এ খাতকে টেনে তুলতে হবে। আইসিটি বিভাগে সবাই সহজে আমার সঙ্গে দেখা করার সুযোগ পাবে, যা সচিবালয়ে নেই। আমি এ সুযোগটি কাজে লাগাতে চাই। তবে আমি বেশিরভাগ সময়ই আগারগাঁও আইসিটি বিভাগে কাটাবো।”

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, প্রাক্তন সভাপতি এ তৌহিদ, এস এম কামাল, হাবিবুল্লাহ এন করিম, সারওয়ার আলম, রফিকুল ইসলাম রাওলি, মাহবুব জামান, একেএম ফাহিম মাসরুর, শামীম আহসান এবং অন্যান্য তথ্য প্রযুক্তি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি