ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ফেনীতে দেশের প্রথম ছয় লেনের উড়ালসেতু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫, ৪ জানুয়ারি ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ছয় লেনের উড়ালসেতু (ফ্লাইওভার) আজ বৃহস্পতিবার থেকে চালু হচ্ছে। দুপুর ১২টায় ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উড়ালসেতু উদ্বোধন করবেন বলে জানা গেছে। এরপর তা যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায় এ তথ্য জানান। সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের প্রথম ছয় লেনের উড়ালসেতুটি নির্মিত হয়েছে।

জেলা প্রশাসক বুধবার জানান, ভিডিও কনফারেন্সের সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী এ সময় ফেনী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সাংসদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন। এতে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনও উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী গণভবনে ফলক উন্মোচনের সময় মহিপালে উড়ালসেতুর এক প্রান্তে চাড়িপুর কোব্বাদ আহম্মদ উচ্চবিদ্যালয়ের সামনে সেনাবাহিনীর কর্মকর্তারাও ফলক উন্মোচন করবেন।


প্রকল্প সূত্র জানায়, ২০১৫ সালের ১ এপ্রিল উড়ালসেতুর কাজ শুরু হয়। কাজ শেষ করার নির্ধারিত সময় ছিল ২০১৮ সালের ৩০ জুন। ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যেই কাজ শেষ হয়েছে। মূল উড়ালসেতুর দৈর্ঘ্য ৬৬০ মিটার, প্রস্থ ২৪ দশমিক ৬২ মিটার। এতে ১১টি স্প্যান ও গার্ডার রয়েছে ১৩২টি। আছে সংযোগ সড়কও।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি