ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

‘২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ৪ জানুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে। আর সে লক্ষ নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। বৃহস্পতিবার দুপুর ১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহীপাল ছয় লেনের উড়ালসেতু (ফ্লাইওভার) উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। জাতির পিতা আমাদেরকে স্বধীনতা এনে দিয়েছেন। দেশকে যেভাবে তিনি উন্নত করতে চেয়েছিলেন, আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য হলো ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করবো। দারিদ্র্য ও ক্ষুদামুক্ত বাংলাদেশ গড়তে জাতির পিতার যে স্বপ্ন ছিল আমরা তা বাস্তবায়ন করতে চাই।

তিনি আরও বলেন, ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। আমরা তা উদযাপন করবো। তিনি সারাটা জীবন এ দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। এমনকি তিনি এ দেশের মানুষের জন্য জীবনটাও দিয়ে গেছেন।  

প্রকল্প সূত্র জানায়, সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত দেশের প্রথম ছয় লেনের উড়ালসেতুটি এটি। ২০১৫ সালের ১ এপ্রিল উড়ালসেতুর কাজ শুরু হয়। কাজ শেষ করার নির্ধারিত সময় ছিল ২০১৮ সালের ৩০ জুন। ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যেই কাজ শেষ হয়েছে। মূল উড়ালসেতুর দৈর্ঘ্য ৬৬০ মিটার, প্রস্থ ২৪ দশমিক ৬২ মিটার। এতে ১১টি স্প্যান ও গার্ডার রয়েছে ১৩২টি। আছে সংযোগ সড়কও।

 

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি