ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

কাল থেকে শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪১, ৭ জানুয়ারি ২০১৮

আগামীকাল ৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ। “জঙ্গি, মাদকের প্রতিকার/বাংলাদেশ পুলিশের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে পুলিশ সপ্তাহ চলবে আগামী ১২জানুয়ারি পর্যন্ত।

সপ্তাহের প্রথম দিন আগামীকাল সোমবার সকাল ১০টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠিত হবে। প্যারেডে সালাম গ্রহণের আগে পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে সালাম অভিবাদন জানাবেন পুলিশের ১১টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দল।

এরপর সকাল সাড়ে ১০টায় পুলিশ লাইনসে নব নির্মিত পুলিশ অডিটোরিয়ামও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর মেলা পরিদর্শন করবেন শেখ হাসিনা।

এদিন বিগত ২০১৭ সালে পুলিশ বাহিনীতে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ৩০ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, ৭১ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)” এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” এবং ৫৩ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা” প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও সাতদিন ব্যাপী এ আয়োজনের প্রতিদিনই নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

এরমধ্যে দ্বিতীয় দিন ৯ জানুয়ারি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক এবং তৃতীয় দিন ১০ জানুয়ারি বুধবার দুপুরে বঙ্গভবনে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাষণ গুরুত্বপূর্ণ। পাশাপাশি তৃতীয় দিনেই ৩২৯জন পুলিশ সদস্যকে “আইজিপি গুড সার্ভিসেস ব্যাজ” পড়িয়ে দেবেন পুলিশের মহাপরিদর্শক এ.কে.এম শহীদুল হক।

পুলিশ অফিসার্স মেস-এ আয়োজিত আইন শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভা এবং বাংলাদেশ পুলিশ অফিসার্স বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে আগামী ১২ জানুয়ারি শেষ হবে পুলিশ সপ্তাহ-২০১৮।

এস এইচ এস/টিকে

 

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি