ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পদ্মা সেতুতে বসছে দ্বিতীয় স্প্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ২৭ জানুয়ারি ২০১৮

পদ্মা সেতুর দ্বিতীয় স্প্যান বসানোর কাজ আজ সকাল থেকে শুরু হয়েছে। শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর এই সুপার স্ট্রাকচার বসানোর কাজ চলছে বলে পদ্মা সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম নিশ্চিত করেছেন। তিনি বলেন, কিছুক্ষণের মধ্যেই সেতুর ওপর দ্বিতীয় স্প্যানটি বসানো হবে।

জানা যায়, ১৫০ মিটার স্প্যানটি বসানো হচ্ছে সেতুর জাজিরা প্রান্তে। সেতুতে এরকম ৪১টি স্প্যান বসানো হবে। এ ছাড়া সেতুর কাজের জন্য প্রস্তুত করা চ্যানেলে পানি কম থাকায় স্প্যান নিয়ে ভাসমান ক্রেনটি ঘুরতে সমস্যা হচ্ছিল। এছাড়া পদ্মা সেতুর কাজে ভারী যন্ত্রাংশ ব্যবহার ও বড় বড় ক্রেন কাজ করার কারণে ভাসমান ক্রেনটি ধীর গতিতে চলছে।

সেতু বিভাগের কর্মকর্তারা জানান, এর আগে গত ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটির মধ্যে প্রথম স্প্যানটি বসানো হয়েছে। এর চার মাস পর দ্বিতীয় স্প্যানটি বসানো হচ্ছে। এ স্প্যানটিসহ মোট ১২টি স্প্যান রয়েছে মাওয়া কন্ট্রাকশন ইয়ার্ডে। দুটিতে রঙের কাজ চলছে। ওই দুটি স্প্যান আগামী ফেব্রুয়ারি ও মার্চ মাসে বসানো হবে। জাজিরা প্রান্তের নাওডোবায় (তীরের কাছের অংশ) ৪০ নম্বর পিলারটি স্প্যান বসানোর জন্য প্রস্তুত করা হয়েছে। আর ৪১ ও ৪২ নম্বর পিলারটির ঢালাইয়ের কাজ চলছে বলে তিনি জানিয়েছেন।  

টিআর/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি