ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘হামলা-হুমকিতে দমে যাব না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ১৭:২০, ৪ মার্চ ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

গত দুই বছর ধরে নিরাপত্তার ঘেরাটোপে রয়েছেন শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক জাফর ইকবাল ও তার স্ত্রী। তদুপরি নিরাপত্তা বলয় ভেদ করে গতকাল শনিবার (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) শাবিপ্রবি ক্যাম্পাসে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে এক তরুণ। স্বামীকে নিয়ে সিএমএইচে উদ্বেগময় সময় কাটছে ইয়াসমিন হকের। তবে মানসিকভাবে দৃঢ় ইয়াসমিন হক জানালেন, হামলা-হুমকিতে তারা দমে যাবেন না।
রোববার ঢাকা সিএমএইচে চিকিৎসকরা অধ্যাপক জাফর ইকবালের শারীরিক পরিস্থিতি নিয়ে ব্রিফ করার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধ্যাপক ইয়াসমিন হক। এসময় হামলা-হুমকিতে দমে না যাওয়ার অঙ্গীকার করে তিনি বলেন, আমাদেরকে গত দুই বছর না, বছরের পর বছর হুমকি দিচ্ছে, কাফনের কাপড় পাঠাচ্ছে, সব জিনিস বন্ধ করে আমরা কি জেলের ভেতরে থাকব? আমি মনে করি, আমরা আমাদের শিক্ষার্থীদের সঙ্গে ফ্রিলি ইন্টার‌্যাক্ট করব।
অধ্যাপক ইয়াসমিন জানান, তার স্বামী মানসিকভাবে দৃঢ় আছেন এবং শিগগিরই সুস্থ হয়ে তিনি ক্যাম্পাসে ফিরতে পারবেন বলে তারা আশা করছেন।
হামলার শিকার হওয়ার কথা স্বামীর কাছ থেকেই প্রথম জানতে পেরেছেন জানিয়ে ইয়াসমিন হক বলেন, সাড়ে ৫টা পৌনে ৬টার দিকে আমাকে ফোন করেছে যে, ‘আমার উপর একটা হামলা হয়েছে। আমি সুস্থ আছি, এখন হাসপাতালে নিয়ে যাচ্ছে আমাকে। আমি চাই না, তোমরা টিভি দেখে খবর পাও, এজন্য আমি তোমাকে বলছি। ব্লিডিং হচ্ছে, আমি যদি পরে কথা বলতে না পারি… আমি ফাইন আছি।’
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল যখন হামলার শিকার হন তখন তার পেছনেই ছিল আইনশৃংখলা বাহিনী। নিরাপত্তা বলয় ভেদ করে একজন অস্ত্রধারীর হামলার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে জনপ্রিয় এই লেখকের স্ত্রী ইয়াসমিন হক মনে করেন, হামলা ঠেকাতে পুলিশের করার কিছুই ছিল না। অহেতুক পুলিশকে দোষারুপ করা ঠিক হবে না।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি