ঢাকা, বুধবার   ২৯ মে ২০২৪

যৌন হয়রানির ঘটনায় দায়ী কাউকে ছাড় নয়: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২, ৮ মার্চ ২০১৮

সোহরাওয়ার্দী উদ্যানে মার্চের সমাবেশ স্থলের বাইরে যদি কোনো ঘটনা (যৌন হয়রানি) ঘটে থাকে তাহলে কেউ ছাড় পাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটা আমাদের দলের বিষয় নয় তবে সরকারের দায় আছে এখানে।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলের দফতর উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর বাংলামোটর এলাকাসহ কয়েকটি এলাকায় নারীদের ওপর যৌন হয়রানির অভিযোগের খবর ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

ওবায়দুল কাদের বলেন, সমাবেশস্থলের বাইরে ঢাকার রাস্তায় কোথায় কি হয়েছে সেটা আমাদের দলের বিষয় নয়। তবে এটাতে অবশ্যই সরকারের দায় আছে। কোথাও যদি কিছু ঘটে থাকে, স্বরাষ্ট্রমন্ত্রী খতিয়ে দেখছেন। অপরাধিরা কোনো ছাড় পাবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে এ ধরনের ঘটনায় কেউ ছাড় পায়নি। গতকাল (বুধবার) যদি এ ধরনের ঘটনা ঘটে থাকে তাহলে কেউ ছাড় পাবে না।

এদিকে আজ সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘প্রোমোটিং এডালসেন্ট নিউট্রিশন’ শীর্ষক এক সেমিনারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, গতকাল (বুধবার) বাংলামোটরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীকে হয়রানির ঘটনায় ভিডিও ফুটেজ হাতে এসেছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। অপরাধী যে দলেরই হোক তাকে ছাড় দেওয়া হবে না।

আর / এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি