ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২

অভিষেক সেঞ্চুরিকে ডাবল বানিয়ে ক্রাউলির রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৯, ২২ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:৩২, ২২ আগস্ট ২০২০

ক্যারিয়ারের প্রথম শতককে দ্বিশতকে রূপ দিয়ে রেকর্ড বইয়ের পাতায় নিজের নাম লেখালেন জ্যাক ক্রাউলি। সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সাউদাম্পটন টেস্টের প্রথম দিনেই। দ্বিতীয় দিনেই হাঁকিয়ে বসেছেন দ্বিশতক। যাতে নিজের নাম লিখিয়েছেন কিংবদন্তীদের তালিকায়।

আজ শনিবার সাউদাম্পটনে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের দ্বিতীয় দিন ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন ক্রাউলি। শুক্রবার প্রথম দিনের খেলা শেষ করেছিলেন ১৭১ রানে অপরাজিত থেকে। দ্বিতীয় দিন বৃষ্টির বাধা কাটিয়ে মাঠে নেমেছেন আগের দিনের ছন্দ ধরে রেখেই।

অভিষেক শতক হাঁকিয়েই ক্ষান্ত হননি ক্রাউলি, সেঞ্চুরিকে রূপ দিয়েছেন ডাবল সেঞ্চুরিতে। পাকিস্তানি বোলারদের তুনোধুনো করে শেষ পর্যন্ত আউট হয়েছেন ২৬৭ রানের এক অনবদ্য ইনিংস খেলে। ৩৯৩ বল মোকাবেলায় ৩৪টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন ১টি বিশাল ছক্কা। যদিও চার-ছক্কার সংখ্যা বা পরিসংখ্যান ২২ বছর বয়সী এই তরুণের ব্যাটিং দৃঢ়তার চিত্র যথার্থভাবে ফুটিয়ে তুলতে সক্ষম নয়!

কাউলির এমন অনবদ্য ইনিংসের পর আরেকটি সেঞ্চুরি পেয়েছে ইংলিশরা। রানে ফিরেছেন বাবা হারানো জস বাটলার। ১৫২ রান করে আউট হন এই উইকেট কিপার ব্যটসম্যান। তার ৩১১ বলের ইনিংসটিতে ছিল ১৩টি চারের পাশাপাশি দুটি ছক্কার মার। 

মূলত এই দুজনের ব্যাটে ভর করেই এই রিপোর্ট লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৫৮৩ রানের বিশাল স্কোর গড়ে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। 

সফরকারী বোলারদের মধ্যে সফল ছিলেন দলে ফেরা ফাওয়াদ আলম। ৪৬ রানের বিনিময়ে দুটি উইকেট লাভ করেন তিনি।ইয়াসির শাহ ১৬০ রানে এবং শাহিন শাহ আফ্রিদিও ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া, নাসিম শাহ ও আসাদ শফিক ১টি করে উইকেট তুলে নিতে সক্ষম হন।

এদিকে, অভিষেক শতককে দ্বি-শতক হাঁকিয়ে অভিনন্দন বার্তায় ভাসছেন তরুণ জ্যাক ক্রাউলি। প্রথম শতককেই দ্বিশতকে রূপ দেওয়ার অনন্য নজিরটা গড়ার কীর্তি খুব বেশি নয়। ২০০২ সালের পর ক্রাউলির আগে এই কীর্তি ছিল মাত্র সাত জন ব্যাটসম্যানের। যাদের তিনজনই প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন বাংলাদেশকে। অষ্টম ব্যাটসম্যান হিসেবে প্রথম শতককে দ্বিশতকে পরিণত করেছেন এই ইংলিশ তরুণ। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি