ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

কিউয়িদের তুনোধুনো করা চ্যাম্পিয়ন মার্শের অনন্য নজির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১০, ১৫ নভেম্বর ২০২১

ম্যাচ সেরা চ্যাম্পিয়ন মিচেল মার্শ

ম্যাচ সেরা চ্যাম্পিয়ন মিচেল মার্শ

দুবাইয়ের মরূদ্যানে কেন উইলিয়ামসনদের আরও একবার হতাশার সাগরে ডুবিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শিরোপাটা ঘরে তুলল অজিরা। ফাইনালের এই উত্তেজনায় ঠাসা ম্যাচে দায়িত্ব নিয়ে বলতে গেলে একাই অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করেন মিচেল মার্শ। সেইসঙ্গে গড়ে ফেলেন এক নয়া নজির। 

রোববার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ড গড়েন অজি তারকা অলরাউন্ডার। এদিন মাত্র ৩১ বলে অর্ধশতক পূরণ করেন মিচেল মার্শ। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এত দ্রুততম অর্ধশতক হাঁকাতে পারেননি আর কোনও ক্রিকেটার।

এদিন প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের সৌজন্যে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ১৫ রানের মাথায় অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপরই ক্রিজে আসেন মিচেল মার্শ।

আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার জয়ের ভিত মজবুত করতে শুরু করেন মিচেল। ৩৮ বলে ৫৩ রান করে ওয়ার্নার আউট হলে গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করে তবেই মাঠ ছাড়েন মার্শ ভাইদের ছোট জন। শেষ পর্যন্ত ৫০ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ম্যাক্সওয়েল করেন ১৮ বলে ২৮ রান।

মূলত ম্যাচ সেরা মিচেল মার্শই দায়িত্ব নিয়ে ৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় এনে দেন অস্ট্রেলিয়াকে। যার ফলে এই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল ওয়ানডের পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অন্যদিকে, লড়াই করেও শেষ পর্যন্ত চোকার্স তকমাটা গায়েই জড়িয়ে থাকল নিউজিল্যান্ডের।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি